Advertisement
২৬ এপ্রিল ২০২৪

চাকরি দেওয়ার নামে টাকা আদায়, ধৃত দুই

তৃণমূলের এক নেতার ঘনিষ্ঠ সেজে প্রাথমিক স্কুল শিক্ষকের পদে চাকরি দেওয়ার নাম করে দুজনের থেকে টাকা নেওয়ার অভিযোগে দুই যুবককে মারধর করে পুলিশের হাতে তুলে দিলেন বাসিন্দারা।

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৫ ০১:৫০
Share: Save:

তৃণমূলের এক নেতার ঘনিষ্ঠ সেজে প্রাথমিক স্কুল শিক্ষকের পদে চাকরি দেওয়ার নাম করে দুজনের থেকে টাকা নেওয়ার অভিযোগে দুই যুবককে মারধর করে পুলিশের হাতে তুলে দিলেন বাসিন্দারা।

বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটেছে রায়গঞ্জের গৌরি গ্রাম পঞ্চায়েতের নুরিপুর এলাকায়। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম প্রবীর হাজরা ও মহম্মদ মনিরুল। প্রবীরের বাড়ি দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার পাড়িরাহাট এলাকায়। মনিরুলের বাড়ি মালদহ থানার জলঙ্গা উত্তরপাড়া এলাকায়। রায়গঞ্জ থানার আইসি গৌতম চক্রবর্তী বলেন, ‘‘অভিযুক্তদের বিরুদ্ধে পুলিশের কাছে এখনও কেউ লিখিত অভিযোগ দায়ের করেননি। পুলিশ ঘটনার তদন্ত করে ধৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিচ্ছে।’’

পুলিশ সুত্রের খবর, প্রায় দেড় মাস আগে একটি দালালচক্র গৌরী গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় প্রবীর ও মনিরুলকে এক তৃণমূল নেতার ঘনিষ্ঠ বলে প্রচার করে তাদের মোবাইল নম্বর চাকরিপ্রার্থীদের মধ্যে ছড়িয়ে দেয়। দালালচক্র প্রচার করে, ধৃতদের টাকা দিলেই প্রাথমিক স্কুল শিক্ষকের পদে চাকরি সুনিশ্চিত। প্রায় এক মাস আগে ওই পঞ্চায়েতের নুরিপুর ও হাতিয়া এলাকার চাকরিপ্রার্থী দুই যুবক প্রবীর ও মনিরুলকে ফোন করে প্রাথমিক স্কুল শিক্ষকের পদে চাকরি করে দেওয়ার অনুরোধ করেন।

অভিযোগ, ওই দুই যুবকের কাছ থেকে ৪ লক্ষ ২ হাজার টাকা নিয়ে প্রাথমিকে চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ফিরে যায়। এরপর থেকে ওই দুই যুবক বার বার ফোন করলেও অভিযুক্তরা ফোন ধরছিল না বলে অভিযোগ। মাঝেমধ্যে ফোন ধরলেও তারা ওই দুই যুবককে চাকরি দেওয়ার ব্যাপারে নানাভাবে টালবাহানা করছিল। বিষয়টি ওই দুই যুবক বাসিন্দাদের জানান।

বাসিন্দারা এরপর প্রতারণার বিষয়টি বুঝতে পেরে গত মঙ্গলবার স্থানীয় এক যুবককে দিয়ে প্রবীর ও মনিরুলকে ১০ লক্ষ টাকা দেওয়ার প্রস্তাব দিয়ে একজনকে চাকরি পাইয়ে দেওয়ার অনুরোধ করেন। সেইমতো এদিন অভিযুক্তরা টাকা নেওয়ার জন্য নুরিপুর এলাকায় হাজির হলে বাসিন্দারা তাদের আটক করে মারধর করে পুলিশের হাতে তুলে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE