Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ধর্ষণের তদন্তে খোঁজ নেই সেই নাবালিকার

পাহাড়ের তৃণমূল নেতা বিন্নি শর্মার বিরুদ্ধে যে নাবালিকা ধর্ষণের অভিযোগ করেছে তার হদিস পায়নি পুলিশ। পুলিশ সূত্রে দাবি, নকশালবাড়িতে ওই নাবালিকার যে ঠিকানা দেওয়া হয়েছিল, সেখানে খোঁজ নিলেও নাবালিকার হদিস মেলেনি। বা কেউ তার সম্পর্কে কিছু বলতে পারেনি। তা নিয়ে ধন্দে পড়েছে পুলিশ। কেন না ইতিমধ্যেই আদালতের নির্দেশে নকশালবাড়ি থানায় ওই অভিযোগ নিয়ে মামলা রুজু করেছে পুলিশ।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০১৪ ০২:৩০
Share: Save:

পাহাড়ের তৃণমূল নেতা বিন্নি শর্মার বিরুদ্ধে যে নাবালিকা ধর্ষণের অভিযোগ করেছে তার হদিস পায়নি পুলিশ। পুলিশ সূত্রে দাবি, নকশালবাড়িতে ওই নাবালিকার যে ঠিকানা দেওয়া হয়েছিল, সেখানে খোঁজ নিলেও নাবালিকার হদিস মেলেনি। বা কেউ তার সম্পর্কে কিছু বলতে পারেনি। তা নিয়ে ধন্দে পড়েছে পুলিশ। কেন না ইতিমধ্যেই আদালতের নির্দেশে নকশালবাড়ি থানায় ওই অভিযোগ নিয়ে মামলা রুজু করেছে পুলিশ। অথচ অভিযুক্ত তৃণমূল নেতা শনিবারই সাংবাদিক বৈঠক করে অভিযোগ তোলেন তাঁর বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ করে ওই অভিযোগ করা হয়েছে। তাঁর দাবি, ওই নামে এবং পরিচয়ের কোনও নাবালিকাকে তিনি চেনেন না। সবটাই ভুয়ো।

রবিবার এ ব্যাপারে দার্জিলিঙের পুলিশ কমিশনার অখিলেশ চতুর্বেদী বলেন, “ওই নামের নাবালিকার কোনও হদিস মেলেনি। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।” ওই নামে নাবালিকা আদৌ রয়েছে কী? সেই বিষয়টিও এখনও স্পষ্ট হয়নি বলে পুলিশ সুপার জানান।

অভিযুক্ত বিন্নি শর্মার স্ত্রী জানান, তাঁরা আগেই তা নিয়ে প্রশ্ন তুলেছেন। পুলিশ ভাল করে তদন্ত করলেই পরিষ্কার হবে উদ্দেশ্য প্রণোদিতভাবে ওই নেতা এবং দলের ভাবমূর্তি নষ্ট করতে এ ধরনের অভিযোগ করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, নাবালিকা অভিযোগ জানিয়েছিলেন, বিয়ের টোপ দিয়ে বছর দুয়েক ধরে ওই তৃণমূল নেতা তাঁর সঙ্গে শারীরিক সম্পর্ক করেছেন। অথচ সম্প্রতি তিনি বিয়ে করেছেন তা জানতে পেরে ওই নাবালিকা নকশালবাড়ি থানায় যান। সেখানে পুলিশ অফিসাররা বিষয়টিকে গুরুত্ব দিতে না চাইলে নাবালিকা আদালতের দ্বারস্থ হন। আদালত বিষয়টি দার্জিলিং জেলা পুলিশ সুপারের কাছে পাঠিয়ে আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেয়। অথচ ওই নাবালিকার হদিস পুলিশ খুঁজে না পাওয়ায় তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। কেন না পুলিশের ডিএসপি পদ মর্যাদার আধিকারিক এ দিন বিভিন্ন জায়গা ঘুরে বিষয়টি খতিয়ে দেখেন। তবে কোথাও ওই নামের নাবালিকা বা তার পরিবারের যে পরিচয় দিয়েছিলেন সেই নামে কাউকেই পাওয়া যায়নি।

শনিবার বিন্নি শর্মা সাংবাদিক বৈঠক করার পর দলের মধ্যেও বিষয়টি নিয়ে গুঞ্জন শুরু হয়। ঘটনার সত্যতা নিয়ে দলের নেতারাও খোঁজ খবর নিতে শুরু করেছেন। তবে তাঁরাও বিষয়টি নিয়ে ধন্দে রয়েছেন। কে বা কারা ওই অভিযোগ করার পিছনে থাকতে পারেন তা নিয়েই দলের অন্দরে প্রশ্ন উঠেছে। বিশেষ করে বিন্নি শর্মা নিজেই যখন দলের একাংশের বিরুদ্ধে প্রশ্ন তুলেছেন তখন বিষয়টি হালকা করে না দেখে সব কিছু পরিষ্কার করা দরকার বলে তৃণমূলের একাংশ মনে করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rape binni sharma missing girl
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE