Advertisement
২৭ এপ্রিল ২০২৪

প্লাস্টিক নিয়ে শুনানি আজ

শিলিগুড়ি মহকুমায় প্লাস্টিক ক্যারিবাগের ব্যবহার নিয়ে আজ, শুক্রবার জনশুনানি হবে। রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পষর্দের উদ্যোগে সকাল ১১টা থেকে দীনবন্ধু মঞ্চে শুনানি শুরু হবে। প্রশাসনিক সূত্রের খবর, বিভিন্ন স্বেচ্ছাসেবী ও ব্যবসায়ী সংগঠন ছাড়াও সাধারণ বাসিন্দারা শুনানিতে অংশ নিতে পারবেন। দীর্ঘদিন ধরেই শিলিগুড়িতে প্লাস্টিক ক্যারিবাগ নিষিদ্ধ ছিল।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৫ ০২:৪১
Share: Save:

শিলিগুড়ি মহকুমায় প্লাস্টিক ক্যারিবাগের ব্যবহার নিয়ে আজ, শুক্রবার জনশুনানি হবে। রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পষর্দের উদ্যোগে সকাল ১১টা থেকে দীনবন্ধু মঞ্চে শুনানি শুরু হবে। প্রশাসনিক সূত্রের খবর, বিভিন্ন স্বেচ্ছাসেবী ও ব্যবসায়ী সংগঠন ছাড়াও সাধারণ বাসিন্দারা শুনানিতে অংশ নিতে পারবেন। দীর্ঘদিন ধরেই শিলিগুড়িতে প্লাস্টিক ক্যারিবাগ নিষিদ্ধ ছিল। গত বছরের শেষে গ্রিন ট্রাইবুনাল এই শুনানির নির্দেশ দেয়। উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী গৌতম দেব জানিয়েছেন, বাম আমলে প্লাস্টিক ক্যারিবাগ নিষিদ্ধ করা হলেও আইন প্রনয়নের ক্ষেত্রে জনশুনানি করা হয়নি। তাই গ্রিন ট্রাইবুনাল তা করার নির্দেশ দিয়েছিল। পরিবেশপ্রেমী সংগঠন ন্যাফের মুখপাত্র অনিমেষ বসু বলেন, ‘‘গ্রিন ট্রাইবুনালের নির্দেশের ভুল ব্যাখ্যা করে একশ্রেণির ব্যবসায়ী শহর প্লাস্টিকে ছেয়ে ফেলে। এতে পরিবেশের বিরাট ক্ষতি হচ্ছে। আমরা চাই আবার প্লাস্টিক ক্যারিবাগ নিষিদ্ধ করা হোক। বিভিন্ন শ্রেণির মানুষকে শুনানিতে যোগ দিতে অনুরোধ করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE