Advertisement
১১ মে ২০২৪

ভোটের কাজে না আসায় অভিযোগ

প্রিসাইডিং অফিসার হিসাবে দায়িত্ব দেওয়া হলেও ভোটের কাজে যোগ না-দেওয়ায় এক ব্যক্তির নামে পুলিশে অভিযোগ দায়ের করল জেলা নির্বাচন দফতর। বুধবার শিলিগুড়িতে ঘটনাটি ঘটেছে। জেলা নির্বাচনী কার্যালয় সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত ভোটকর্মীর নাম প্যাট্রিক বরা। তিনি তরাই তারাপদ আদর্শ বিদ্যালয়ে কর্মরত। বুধবার শিলিগুড়ির নির্বাচনী কার্যালয়ের দায়িত্বে থাকা আধিকারিক প্রদীপ দাস জানান, এ দিন বুথে যেতে অন্যান্য কর্মীরা শিলিগুড়ি কলেজে নির্বাচনী শিবিরে এলেও ওই ব্যক্তি আসেননি। তাঁর নামে পুলিশে অভিযোগ হয়েছে।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০১৪ ০১:৪৭
Share: Save:

প্রিসাইডিং অফিসার হিসাবে দায়িত্ব দেওয়া হলেও ভোটের কাজে যোগ না-দেওয়ায় এক ব্যক্তির নামে পুলিশে অভিযোগ দায়ের করল জেলা নির্বাচন দফতর। বুধবার শিলিগুড়িতে ঘটনাটি ঘটেছে।

জেলা নির্বাচনী কার্যালয় সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত ভোটকর্মীর নাম প্যাট্রিক বরা। তিনি তরাই তারাপদ আদর্শ বিদ্যালয়ে কর্মরত। বুধবার শিলিগুড়ির নির্বাচনী কার্যালয়ের দায়িত্বে থাকা আধিকারিক প্রদীপ দাস জানান, এ দিন বুথে যেতে অন্যান্য কর্মীরা শিলিগুড়ি কলেজে নির্বাচনী শিবিরে এলেও ওই ব্যক্তি আসেননি। তাঁর নামে পুলিশে অভিযোগ হয়েছে।

অন্য দিকে এ দিন অসুস্থতার জন্য দুই ব্যক্তিকে দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, তাঁদের নাম উৎপল বর্মন এবং জিৎবাহাদুর প্রধান।

পাহাড়ের প্রত্যন্ত এলাকার বুথগুলিতে ভোট কর্মীদের অবশ্য পাঠানো হয়েছে মঙ্গলবারেই। প্রত্যন্ত এলাকায় দার্জিলিঙের তিনটি এবং কালিম্পংঙের ১৩ টি বুথ রয়েছে। প্রত্যন্ত এলাকার ওই সমস্ত বুথে ভোট কর্মীরা কিছুটা পথ গাড়িতে গেলেও ৫/৬ কিলোমিটার পথ তাঁদের হেঁটে বা ঘোড়ার পিঠে, গাধার পিঠে যেতে হয়েছে বুথে পৌঁছতে। যেমন কালিম্পং ২ নম্বর ব্লকে মাকুন প্রাথমিক পাঠশালা বুথে পৌঁছতে ৫২ কিলোমিটার পথ গাড়িতে গেলেও এর পর ১০ কিলোমিটার হাঁটা পথে যেতে হয়েছে বুথ কর্মীদের। তেমনই ডুং প্রাথমিক পাঠশালা, পানবু প্রাথমিক পাঠশালা, রংলুপ প্রাথমিক পাঠশালা, গেসক প্রাথমিক পাঠশালা, দলতচাঁদ প্রাথমিক পাঠশালা, রিয়ন প্রাথমিক পাঠশালা বুথে যেতে ভোট কর্মীদের ৭/৮ কিলোমিটার হাঁটা পথ ধরা ছাড়া উপায় ছিল না।

কালিম্পং এবং দার্জিলিং মিলিয়ে প্রত্যন্ত এলাকার ওই ১৯ টি বুথে যেতে হাঁটা পথে ভোট কর্মীরা কোথাও ঘোড়া, কোথাও মালবাহী শেরপাদের সাহায্য নিয়েছেন বলে জানা গিয়েছে। গরুবাথান এলাকাতেও কয়েকটি বুথ প্রত্যন্ত এলাকাতে রয়েছে।

পাহাড়ে শ্রীখোলা প্রাথমিক স্কুলে একটি বুথ রয়েছে। সেটি ১২ হাজার ফুট উচ্চতায় সর্বোচ্চ স্থানে থাকা বুথ। দার্জিলিং লোকসভা কেন্দ্রে সব চেয়ে কম ১২৯ জনের জন্য একটি বুথ রয়েছে কার্শিয়াঙের শিমূলবাড়ি এলাকায়। দার্জিলিং লোকসভা কেন্দ্রের দূরবর্তী বুথ কালিম্পঙের তাংতা প্রাথমিক স্কুলে। সেখানে পৌঁছতে ভোট কর্মীরা ১৪৬ কিলোমিটার গাড়িতে এবং ৪ কিলোমিটার পথ হেঁটে গিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

election campaign siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE