Advertisement
০৪ মে ২০২৪

সভায় পড়ুয়াদের সামিল করতে ছুটি স্কুলে

স্কুলে ছুটি দিয়ে পড়ুয়াদের সামিল করায় বিতর্কের সৃষ্টি হল যুব তৃণমূলের সভা ঘিরে। বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুরের কুশমন্ডি হাইস্কুল লাগোয়া মাঠে জেলা যুব তৃণমূলের সভায় উপস্থিত ছিলেন যুব তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবস।

সভায় অভিষেক বন্দ্যোপাধ্যায়। (ডান দিকে) এই পড়ুয়াদের উপস্থিতি ঘিরেই বিতর্ক। ছবি: অমিত মোহান্ত।

সভায় অভিষেক বন্দ্যোপাধ্যায়। (ডান দিকে) এই পড়ুয়াদের উপস্থিতি ঘিরেই বিতর্ক। ছবি: অমিত মোহান্ত।

অনুপরতন মোহান্ত
কুশমন্ডি শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৫ ০২:৪৫
Share: Save:

স্কুলে ছুটি দিয়ে পড়ুয়াদের সামিল করায় বিতর্কের সৃষ্টি হল যুব তৃণমূলের সভা ঘিরে। বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুরের কুশমন্ডি হাইস্কুল লাগোয়া মাঠে জেলা যুব তৃণমূলের সভায় উপস্থিত ছিলেন যুব তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবস। সেখানে দলের কর্মী সমর্থকদের সামিল করার জন্য এদিন উত্তর এবং দক্ষিণ দিনাজপুর—দুই জেলা মিলে কুশমন্ডির হাইস্কুল মাঠে জনসভার ডাক দেওয়া হয়েছিল। কিন্তু মাঠ ভরাতে পড়ুয়াদেরও সভায় সামিল করানো হয় বলে অভিযোগ। এই সভায় অভিষেক বলেন, ‘‘অ্যাটম বোমা মারলেও মমতা বন্দ্যোপাধ্যায়কে উন্নয়নের কাজে রোখা যাবেনা।’’
এ দিন দুপুর ২টোয় জনসভার ডাক দেওয়া হয়েছিল। বেলা ১২টা থেকে দুই দিনাজপুরের দলীয় কর্মী সমর্থকেরা গাড়ি করে মাঠে আসতে থাকেন। সভাস্থল লাগোয়া কুশমন্ডি হাইস্কুল এবং কুশমন্ডি প্রাথমিক স্কুল। বেলা ১২টা থেকেই সভামঞ্চ ও তার আশপাশের এলাকা জুড়ে তারস্বরে মাইক বাজতে থাকায় স্বাভাবিকভাবেই ক্লাস করানো যায়নি। দুপুর দু’টোর মধ্যে দুই দিনাজপুরের তৃণমূলের জেলা সভাপতি, সমস্ত বিধায়ক, জেলা পরিষদের সভাধিপতি, বালুরঘাটের সাংসদ অর্পিতা ঘোষ, পূর্তমন্ত্রী শঙ্কর চক্রবর্তী সহ যুব তৃণমূলের নেতৃবৃন্দ সভামঞ্চে চলে আসেন। শুরু হয়ে যায় তাঁদের ভাষণ। ফলে ক্লাসরুমে পড়ুয়াদের ধরে রাখা যায়নি। কুশমন্ডি হাইস্কুলের সহকারি প্রধান শিক্ষক রীতেশ নারায়ণ কুন্ডু অবশ্য দাবি করেন, চতুর্থ পিরিয়ড পর্যন্ত ক্লাস হয়েছে। তার পর ছাত্রছাত্রীদের আর ধরে রাখা যায়নি।

এদিন বিকেল পৌনে চারটে নাগাদ শিলিগুড়ি থেকে সড়ক পথে কুশমন্ডির জনসভায় উপস্থিত হন যুব তৃণমূল সভাপতি। অভিষেকের পাশাপাশি সভার আকর্শন ছিল বাংলা সিনেমার নায়ক সোহম চক্রবর্তী। এবং গায়ক ইন্দ্রনীল সেন ছিলেন সভার অন্যতম আকর্ষণ। অভিষেক তাঁর ভাষণে বলেন, ‘‘কেন্দ্রে ক্ষমতায় আসার পর গত ১০ মাসে নরেন্দ্র মোদি বাংলাকে ১০ পয়সাও দেননি। যেভাবে লালু প্রসাদ যাদব, করুণানিধিদের সিবিআইয়ের ভয় দেখিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে ওই ভয় দেখিয়ে আটকাতে পারবেন না। সামনে অ্যাটোম বোমা পড়লেও মমতা বন্দ্যোপাধ্যায়কে থামানো যাবেনা।’’ মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে মিডিয়া এবং সিপিএম, কংগ্রেস ও বিজেপি মিলে সবসময় কুৎসা রটাচ্ছেন বলেও তাঁর অভিযোগ।

অভিষেকের ২৫ মিনিটের বক্তৃতা শেষ হয় বিকেল৪টা ২৫ মিনিটে। তার আগে নায়ক দর্শন করে পড়ুয়াদের অধিকাংশ সভা ছেড়ে চলে গিয়েছেন। জেলা তৃণমূল নেতা তথা ডিপিএসসির চেয়ারম্যান কল্যাণ কুন্ডু বলেন, স্কুল ছুটি দিয়ে সভা হয়নি। কুশমন্ডিতে জনসভা করার মতো ওই স্কুল লাগোয়া মাঠ ছাড়া অন্য কোথাও বড় মাঠ নেই। তবে দুটি স্কুলেই চতুর্থ ঘন্টা পর্যন্ত পঠনপাঠন হয়েছে।

এ দিকে, আজ, শুক্রবার মালদহে আসছেন যুব তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।দলীয় সূত্রে জানা গিয়েছে,ইংরেজবাজার শহরের রামকিংকর ময়দানে বেলা ৩টে নাগাদ প্রকাশ্য সভা করবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE