Advertisement
০৩ মে ২০২৪
AIIMS Kalyani Admission 2024

এমস কল্যাণীতে মেডিক্যালের স্নাতকোত্তর পড়ুয়াদের জন্য প্রশিক্ষণের সুযোগ, রইল বিশদ

এই স্বল্পমেয়াদি প্রশিক্ষণে অন্যান্য প্রতিষ্ঠানের পড়ুয়ারা এমস কল্যাণীর বিভিন্ন বিভাগে হাতেকলমে কাজ শেখার সুযোগ পাবেন।

AIIMS Kalyani

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৬:০১
Share: Save:

রাজ্যে কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এর বিভিন্ন বিভাগে প্রশিক্ষণের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এই কেন্দ্রীয় প্রতিষ্ঠানের তরফে। প্রশিক্ষণে অংশগ্রহণ করতে পারবেন রাজ্য সরকারি, কেন্দ্রীয় সরকারি বা ‘ন্যাক’ স্বীকৃত বেসরকারি প্রতিষ্ঠানের স্নাতকোত্তর পড়ুয়ারা। প্রশিক্ষণ চলবে স্বল্প সময় ধরে। এর জন্য আবেদন করা যাবে অনলাইনে।

প্রতিষ্ঠানের তরফে ছ’মাস ধরে ‘এক্সটার্নশিপ প্রোগ্রাম’ নামক এই প্রশিক্ষণের আয়োজন করা হবে। যা শুরু হবে আগামী জুলাই মাসে। চলবে ডিসেম্বর মাস পর্যন্ত। এই স্বল্পমেয়াদি প্রশিক্ষণে অন্যান্য প্রতিষ্ঠানের পড়ুয়ারা এমস কল্যাণীর বিভিন্ন বিভাগে হাতেকলমে কাজ শেখার সুযোগ পাবেন। রাজ্য সরকারি, কেন্দ্রীয় সরকারি বা ‘ন্যাক’ স্বীকৃত বেসরকারি প্রতিষ্ঠানের মেডিক্যালের স্নাতকোত্তরে পাঠরত পড়ুয়ারা ন্যূনতম এক মাস থেকে সর্বোচ্চ ছ’মাস মেয়াদের প্রশিক্ষণ গ্রহণ করতে পারবেন। প্রশিক্ষণ যথাযথ ভাবে শেষ করতে পারলে প্রশিক্ষণে উপস্থিতি এবং কোর্স সম্পূর্ণ করার জন্য শংসাপত্র পাবেন পড়ুয়ারা।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩০ এপ্রিল। এর পর বাছাই পড়ুয়াদের নথি যাচাই করে ইন্টারভিউয়ের মাধ্যমে এই প্রশিক্ষণের জন্য নির্বাচন করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ পড়ুয়াদের যথাসময়ে জানানো হবে। এর পর প্রতিষ্ঠানে গিয়ে নির্বাচিতদের প্রতি মাসে ১০০০ টাকার হিসাবে কোর্স ফি বাবদ নির্ধারিত মূল্যের ডিমান্ড ড্রাফট জমা দিতে হবে। এই বিষয়ে আরও জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE