Advertisement
৩০ এপ্রিল ২০২৪
CU Recruitment 2024

কলকাতা বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স বিভাগে গবেষণার কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্ত ব্যক্তিকে ন্যাশনাল টি রিসার্চ ফাউন্ডেশনের নিয়ম মোতাবেক প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে।

CU

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৮:০১
Share: Save:

কলকাতা বিশ্ববিদ্যালয়ে একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। মঙ্গলবার সে কথা জানিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। প্রকল্পটি একটি কেন্দ্রীয় সংস্থার দ্বারা অর্থপুষ্ট। এর জন্য নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

বালিগঞ্জ সার্কুলার রোডে বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটি ন্যাশনাল টি রিসার্চ ফাউন্ডেশনের অর্থ সহায়তায় পরিচালিত হবে। গবেষণা প্রকল্পটির নাম— ‘ইভ্যালুয়েশন অফ অ্যান আরএনএ ইন্টারফিয়ারেন্স স্ট্র্যাটেজি টু এলিমিনেট পেস্টিসাইড টলারেন্স ইন দ্য টি মস্কিউটো বাগ: আ নভেল অ্যান্ড অ্যাডভান্সড ইনসেক্ট রেজ়িস্ট্যান্স ম্যানেজমেন্ট অ্যাপ্রোচ’।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। নিযুক্ত ব্যক্তিকে ন্যাশনাল টি রিসার্চ ফাউন্ডেশনের নিয়ম মোতাবেক প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে। আগামী তিন বছর এই প্রকল্পে কাজ করতে হবে নিযুক্ত ব্যক্তিকে।

আবেদনকারীদের লাইফ সায়েন্স, জেনেটিক্স, বোটানি, জ়ুলজি, বায়োটেকনোলজি, নিউরোসায়েন্স, বায়োকেমিস্ট্রি, মাইক্রোবায়োলজি বা সম্পর্কিত বিষয়ে এমএসসি থাকতে হবে।

আগামী ১৬ এপ্রিল দুপুর ১টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে যথাস্থানে পৌঁছে যেতে হবে। এই বিষয়ে আরও জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE