Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Indian Railway Recruitment

১১ হাজারেরও বেশি কর্মী নিয়োগ পূর্ব রেলের, প্রকাশ করা হল বিশেষ বিবৃতি

পূর্ব রেলের তরফ থেকে নিয়োগের বার্ষিক ক্যালেন্ডার প্রকাশ করা হয়েছে। সেখানে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড ২০২৩-২৪ অর্থবর্ষে শূন্য পদে নিয়োগের ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দিয়েছে। যে ১১ হাজার কর্মী বিভিন্ন বিভাগে নিয়োগ করা হয়েছে তাঁদের কর্মদক্ষতা ও যোগ্যতাকেও কুর্নিশ জানিয়েছে রেলওয়ে মন্ত্রক।

সংগৃহীত চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১৫:২০
Share: Save:

২০২৩-২৪ অর্থবর্ষে পূর্ব রেলের বিভিন্ন বিভাগে ১১ হাজারেরও বেশি কর্মী নিয়োগ করা হয়েছে। পূর্ব রেলের বিভিন্ন শূন্য পদ পূরণ করতে বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগের সিদ্ধান্ত নেয় রেল মন্ত্রক। এই মর্মে সম্প্রতি একটি প্রেস বিবৃতি প্রকাশ করা হয়েছে।

পাশাপাশি, পূর্ব রেলের তরফ থেকে নিয়োগের বার্ষিক ক্যালেন্ডার প্রকাশ করা হয়েছে। সেখানে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড ২০২৩-২৪ অর্থবর্ষে শূন্য পদে নিয়োগের ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দিয়েছে। যে ১১ হাজার কর্মী বিভিন্ন বিভাগে নিয়োগ করা হয়েছে তাঁদের কর্মদক্ষতা ও যোগ্যতাকেও কুর্নিশ জানিয়েছে রেলওয়ে মন্ত্রক।

পূর্ব রেলের বিবৃতিতে বলা হয়েছে, মেধার ভিত্তিতে যোগ্যতা যাচাই করে সমস্ত কর্মীদের নিয়োগ করা হয়েছে পূর্ব রেলে। তার প্রধান কারণ আগামী দিনে পূর্ব-রেলের আধুনিকীকরণ ও বিস্তার ঘটছে. সেখানে এই সমস্ত কর্মীরাই রেলের সম্বল হয়ে উঠবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

যে সমস্ত পদে পূর্ব রেল নিয়োগ করেছে সেগুলি হল: সেফটি ক্যাডার,ইনক্লুডিং অ্যাসিস্ট্যান্ট লোক পাইলট,টেকনিক্যাল,জুনিয়র ইঞ্জিনিয়ার,প্যারামেডিক্যাল স্টাফ,স্টাফ অ্যান্ড ওয়েলফেয়ার ইন্সপেক্টর,জুনিয়র স্টেনো,জুনিয়র ট্রান্সলেটর,সিনিয়র পাবলিসিটি ইন্সপেক্টর,স্টেশন মাস্টার,সিনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট,সিনিয়র কমার্শিয়াল কাম টাইপিস্ট,অ্যাকাউন্টস ক্লার্ক কাম টাইপিস্ট এবং জুনিয়র টাইম কিপার।নতুন অর্থবর্ষেও আরও কর্মী নিয়োগ করা হবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। অর্থাৎ২০২৪-২৫ অর্ধবর্ষেওপূর্ব রেলে চাকরির সুযোগ রয়েছে চাকরিপ্রার্থীদের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Railway Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE