Advertisement
০৬ মে ২০২৪
railway

আইনজীবী নিয়োগ করবে ভারতীয় রেল, আবেদন করবেন কী ভাবে?

কেন্দ্রীয় প্রশাসনিক ট্রাইব্যুনাল, রেলওয়ে ক্লেমস ট্রাইবুনাল, জেলা আদালত, সাব-অর্ডিনেট কোর্ট এবং পূর্ব রেলওয়ের অন্যান্য বিধিবদ্ধ সংস্থাগুলির জন্য আইনজীবী নিয়োগ করা হবে।

আইনজীবী নিয়োগ করবে ভারতীয় রেল।

আইনজীবী নিয়োগ করবে ভারতীয় রেল। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৪:১৯
Share: Save:

পূর্ব রেলওয়ের তরফ থেকে আইনজীবী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পূর্ব রেলওয়ের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি।

কেন্দ্রীয় প্রশাসনিক ট্রাইব্যুনাল, রেলওয়ে ক্লেমস ট্রাইবুনাল, জেলা আদালত, সাব-অর্ডিনেট কোর্ট এবং পূর্ব রেলওয়ের অন্যান্য বিধিবদ্ধ সংস্থাগুলির জন্য আইনজীবী নিয়োগ করা হবে।

এই বিভাগগুলিতে আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ল-এর ডিগ্রি থাকতে হবে। বার কাউন্সিলের শংসাপত্র থাকতে হবে।

কেন্দ্রীয় প্রশাসনিক ট্রাইব্যুনাল এবং রেলওয়ে ক্লেমস ট্রাইব্যুনালে আবেদন জানানোর জন্য সংশ্লিষ্ট বিভাগ বা অন্যান্য ক্ষেত্রে ন্যূনতম ৭ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

জেলা আদালতে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিভাগ বা অন্যান্য ক্ষেত্রে কম পক্ষে ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

সাব-অর্ডিনেট কোর্টে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিভাগ বা অন্যান্য ক্ষেত্রে ন্যূনতম ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

প্রথমে ৩ বছরের জন্য নিয়োগ করা হবে। পরে প্রয়োজন অনুসারে কাজের মেয়াদ বাড়ানো হতে পারে। আবেদনেরপত্রের উপর ভিত্তি করে মেধাতালিকা অনুযায়ী ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

আবেদনপত্র-সহ প্রয়োজনীয় নথি ইমেল (erlegalcell@gmail.com) অথবা বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় (সিনিয়র ল অফিসার/সদর দফতর, পূর্ব রেলওয়ে, ৩ কয়লাঘাট স্ট্রিট, গ্রাউন্ড ফ্লোর, কলকাতা ৭০০০০১) পাঠিয়ে দিতে হবে। আগ্রহী আইনজীবীরা তাঁদের পছন্দ নির্দেশ করে কেন্দ্রীয় প্রশাসনিক ট্রাইব্যুনাল/ রেলওয়ে ক্লেমস ট্রাইবুনাল/ জেলা আদালত/ সাব-অর্ডিনেট কোর্ট/ অন্যান্য বিধিবদ্ধ সংস্থাগুলির শুধুমাত্র একটি পদেই আবেদন করতে পারবেন।

৩১ জানুয়ারি ২০২৩-এর মধ্যে আবেদন জমা করতে হবে। জমা দেওয়ার শেষ দিনের পর আর কোনও আবেদন পত্র গ্রাহ্য করা হবে না।

নিয়োগ সংক্রান্ত নিয়মাবলি এবং শর্তাবলি-সহ বিস্তারিত তথ্য জানতে পূর্ব রেলওয়ের ওয়েবসাইটটি দেখুন https://er.indianrailways.gov.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE