Advertisement
১৬ মে ২০২৪
SSC CGL

২০২০-এর এসএসসি সিজিএল পরীক্ষার চূড়ান্ত ফলপ্রকাশ

সোমবার স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি) ২০২০-এর এসএসসি সিজিএল পরীক্ষার চূড়ান্ত ফলঘোষণা করেছে তাদের সরকারি ওয়েবসাইট-http://ssc.nic.in/-এ।

এসএসসি সিজিএল পরীক্ষার  চূড়ান্ত ফলপ্রকাশ

এসএসসি সিজিএল পরীক্ষার চূড়ান্ত ফলপ্রকাশ সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ২২:০২
Share: Save:

সোমবার স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি) ২০২০-এর এসএসসি সিজিএল পরীক্ষার চূড়ান্ত ফলঘোষণা করেছে তাদের সরকারি ওয়েবসাইট-http://ssc.nic.in/-এ।

সিজিএল-এর তৃতীয় স্তরের পরীক্ষার ফলটি এসএসসি গত ৭ জুলাই প্রকাশ করেছিল। বাছাই তালিকাভুক্ত প্রার্থীদের এর পর দক্ষতা পরীক্ষা বা নথি যাচাই-এর জন্য উপস্থিত হতে হয়।

নির্বাচিত ও অকৃতকার্য প্রার্থীদের প্রাপ্ত নম্বরগুলি কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে আগামী ১৮ নভেম্বর। প্রাপ্ত নম্বরগুলি ২ ডিসেম্বর অবধি কমিশনের ওয়েবসাইটে দেখতে পাবেন পরীক্ষার্থীরা।

রেজাল্ট প্রকাশের পর এক বছরের মধ্যে যদি কমিশনের তরফ থেকে বা সংশ্লিষ্ট বিভাগ থেকে নির্বাচিত প্রার্থীদের সঙ্গে কোনও যোগাযোগ করা না হয় বা কোনও চিঠি পাঠানো না হয়, তা হলে প্রার্থীদের নিজেদেরকেই সংশ্লিষ্ট দফতরকে সেটি জানাতে হবে।

এসএসসি সিজিএল পরীক্ষার মাধ্যমে প্রতি বছর কেন্দ্রীয় মন্ত্রকের বিভিন্ন দফতরে গ্রুপ 'বি' পদে প্রার্থীদের নিয়োগ করা হয়। যে সংস্থাগুলিতে নিয়োগ করা হয়, সেগুলি হল: এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি), কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিবিআই), ইন্টেলিজেন্স ব্যুরো (আইবি), নারকোটিকস কন্ট্রোল ব্যুরো (এনসিবি), সিএজি, ইসিআই,এনআইএ এবং অন্যান্য।

পরীক্ষার্থীরা কী ভাবে তাঁদের রেজাল্ট দেখবেন?

১. পরীক্ষার্থীদের প্রথমেই এসএসসি-র সরকারি ওয়েবসাইট-ssc.nic.in-এ যেতে হবে।

২. এর পর এসএসসি সিজিএল-এর তৃতীয় স্তরের পরীক্ষা ২০২০-এর ফলাফল-এর লিঙ্কটিতে ক্লিক করতে হবে।

৩. লিঙ্কটিতে ক্লিক করলেই রেজাল্টটি স্ক্রিনে দেখতে পাবেন পরীক্ষার্থীরা।

৪. রেজাল্টে সব তথ্য সঠিক ভাবে আছে কি না দেখে নিয়ে, পরীক্ষার্থীরা রেজাল্টটি ডাউনলোড করে প্রিন্ট নিয়ে রাখতে পারেন ভবিষ্যতের সুবিধার্থে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE