Advertisement
০২ মে ২০২৪
Indian Air Force

বায়ুসেনায় চাকরির সুবর্ণ সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

৭ নভেম্বর ২০২২ বিকাল ৫টা থেকে শুরু হয়ে গিয়েছে রেজিস্ট্রেশন প্রক্রিয়া।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ১৮:১১
Share: Save:

ইন্ডিয়ান এয়ার ফোর্স (আইএএফ) বা ভারতীয় বায়ুসেনায় প্রচুর পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ৭ নভেম্বর ২০২২ বিকাল ৫টা থেকে শুরু হয়ে গিয়েছে রেজিস্ট্রেশন প্রক্রিয়া। চলবে ২৩ নভেম্বর ২০২২, বিকাল ৫টাপর্যন্ত। অবিবাহিত পুরুষ ও মহিলা প্রার্থীদের অগ্নিবীর হিসাবে নিয়োগের রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে।

https://agnipathvayu.cdac.in/AV/ এই সরকারি ওয়েবসাইট থেকে ইচ্ছুক প্রার্থীরা বিস্তারিত জানতে পারবেন এবং আবেদন করতে পারবেন।

আবেদনের প্রক্রিয়া:

  • https://agnipathvayu.cdac.in/AV/ আইআইএফ অগ্নিবীর বায়ুর এই সরকারি ওয়েবসাইটে প্রথমে যেতে হবে।
  • এই পদের বিজ্ঞপ্তিতে অনলাইন রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন লেখাতে ক্লিক করতে হবে।
  • এর পর প্রার্থীকে নিজের নাম ও তথ্য দিয়ে রেজিস্টার করতে হবে। এবং রেজিস্ট্রেশন প্রক্রিয়া হয়ে গেলে, প্রয়োজনীয় তথ্য দিয়ে ফর্ম ফিল আপ করতেহবে।
  • আবেদনের জন্য বরাদ্দ অর্থ জমা দেওয়ার পর এবং সম্পূর্ণ প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর, ফর্মের প্রত্যয়িত নকল করে প্রার্থী পরবর্তী সময়ে প্রয়োজনের জন্য নিজের কাছে রাখতে পারেন।

আবেদন ফি:

আইএএফ অগ্নিবীর বায়ুসেনায় নিয়োগের আবেদন মূল্য ২৫০ টাকা করে ধার্য করা হয়েছে।

আবেদনের জন্য যোগ্যতা:

প্রার্থীর ন্যূনতম বয়স ২১ বছর হতে হবে। দ্বাদশ শ্রেণিতে গণিত, পদার্থবিদ্যা এবং ইংরেজি বিষয় থাকতে হবে। এবংদ্বাদশ শ্রেণিতে ৫০ শতাংশ নম্বর থাকতে হবে ইংরেজি বিষয়ে। এ ছাড়াও প্রয়োজনীয় তথ্য আইএএফ অগ্নিবীর বায়ুসেনার সরকারি ওয়েবসাইট থেকে জানতে পারবেন প্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE