Advertisement
১২ জুন ২০২৪
Indian Institute of Engineering Science and Technology

ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি রয়েছে? শিবপুরের আইআইইএসটিতে মিলবে গবেষণামূলক কাজের সুযোগ

আগামী ১৫ মে দুপুর ১২টা থেকে প্রতিষ্ঠানের সেন্টার অফ হেলথকেয়ার সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে।

IIEST, Shibpur

আইআইইএসটি, শিবপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৬:৩৩
Share: Save:

ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়েছেন। পিএইচডিও রয়েছে। তা হলে গবেষণাধর্মী কাজের জন্য খোঁজ নিতে পারেন শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পের জন্য অর্থ যোগাবে কেন্দ্রীয় সংস্থা। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের এরোস্পেস ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অ্যাপ্লায়েড মেকানিক্স এবং সেন্টার অফ হেলথকেয়ার সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে যৌথ ভাবে প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘ 'ডিজ়াইনিং, ডেভেলপমেন্ট অ্যান্ড পারফরম্যান্স ইভ্যালুয়েশন অফ বায়োঅ্যাক্টিভ পোরাস টাইটেনিয়াম ডেভেলপড বাই লেজার অ্যাডিটিভ ম্যানুফ্যাকচারিং অ্যান্ড রিয়্যাক্টিভ সারফেসিং ফর ইমপ্ল্যান্ট অ্যাপ্লিকেশন’। এটি কেন্দ্রীয় বিজ্ঞান এবং প্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ অনুসন্ধান ন্যাশনাল রিসার্চ ফাউন্ডেশন (এএনআরএফ)-এর অর্থপুষ্ট।

প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট-১ পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে কাজের মেয়াদ থাকবে এক বছর। এর পর কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও এক বছর পর্যন্ত বাড়ানো হবে। প্রকল্পে আবেদনের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি। জানানো হয়েছে, নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ বাবদ ৪৭,০০০ টাকা দেওয়া হবে প্রতি মাসে।

আবেদনকারীদের ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি ছাড়াও ‘বায়োমেটিরিয়ালস’ সংক্রান্ত কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্য মাপকাঠি রয়েছে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে নিজেদের জীবনপঞ্জি পাঠিয়ে আবেদন করতে হবে। এর পর আগামী ১৫ মে দুপুর ১২টা থেকে প্রতিষ্ঠানের সেন্টার অফ হেলথকেয়ার সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে যথাসময়ে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE