Advertisement
০৯ মে ২০২৪
ISI Kolkata Recruitment 2024

দু’টি পৃথক গবেষণা প্রকল্পে কাজের সুযোগ দিচ্ছে আইএসআই কলকাতা, কতগুলি শূন্যপদ রয়েছে?

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার উপর নির্ভর করে প্রতি মাসে নিযুক্তদের পারিশ্রমিক হবে ৩১,০০০ টাকা থেকে ৩৫,০০০ টাকা পর্যন্ত।

ISI Kolkata

আইএসআই, কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৬:৩৩
Share: Save:

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায় দু’টি ভিন্নধর্মী গবেষণার প্রকল্পের কাজ হবে। সম্প্রতি সে কথা জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। সংশ্লিষ্ট প্রকল্পগুলিতে নিয়োগ করা হবে যোগ্য প্রার্থীদের। উভয় ক্ষেত্রেই অস্থায়ী ভাবে নিয়োগ করা হবে কর্মীদের। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগ্রহীদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

প্রতিষ্ঠানের মেশিন ইন্টেলিজেন্স ইউনিটে গবেষণা প্রকল্পগুলির কাজ হবে। প্রকল্প দু’টির নাম— ‘ডিপ-মাল্টিভিউ ডিপেন্ডেন্সি অ্যানালিসিস ফর ক্যানসার ডায়গনোসিস অ্যান্ড প্রগনোসিস’ এবং ‘অ্যানালিসিস অফ ইনফ্লুয়েনশিয়াল ফিচার্স ফর ম্যাপিং ল্যান্ডস্লাইডস ইন ডিফারেন্ট ভালনারেবল জ়োনস ইন ইন্ডিয়া’।

প্রকল্পগুলিতে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে নিয়োগ হবে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। উভয় প্রকল্পেই প্রাথমিক ভাবে ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত নিয়োগ করা কর্মীদের। তবে পরবর্তী কালে নিযুক্তদের কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। প্রকল্পে আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার উপর নির্ভর করে প্রতি মাসে নিযুক্তদের পারিশ্রমিক হবে ৩১,০০০ টাকা থেকে ৩৫,০০০ টাকা পর্যন্ত।

একটি প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স/ ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রনিক্স/ অপ্টোইলেক্ট্রনিক্স/ ইনফরমেশন টেকনোলজিতে এমই/ এমটেক বা সমতুল ডিগ্রি থাকতে হবে। এ ছাড়া কম্পিউটার প্রোগ্রামিং সংক্রান্ত জ্ঞানও থাকতে হবে। একই ভাবে অন্য প্রকল্পের জন্যও যোগ্যতার পৃথক মাপকাঠি ধার্য করা হয়েছে।

আগামী ৯ মে সকাল ১০টা নাগাদ প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট ইউনিটে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন আবেদনপত্র, কভার লেটার, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি সঙ্গে নিয়ে যথাস্থানে উপস্থিত হতে হবে প্রার্থীদের। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE