Advertisement
১৯ মে ২০২৪
NET SET Coaching Classes

নেট-সেট পরীক্ষার প্রস্তুতিতে সাহায্য করবে বর্ধমান বিশ্ববিদ্যালয়, আবেদনের শেষ দিন কবে?

বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, সর্বভারতীয় স্তরে চাকরির যোগ্যতা নির্ণায়ক পরীক্ষাগুলিতে ভাল ফলাফল করার জন্য অনুশীলনের প্রয়োজন রয়েছে। সেই বিষয়টি সঠিক ভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয়ের তরফে বিশেষ ক্লাসের আয়োজন করা হয়েছে।

examiners.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১৪:৩৭
Share: Save:

ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট)-এর প্রস্তুতি নিতে সমস্যা হচ্ছে? কিংবা প্রথম বারের জন্য স্টেট লেভেল এলিজিবিলিটি টেস্ট (সেট) দেবেন, অথচ কী পড়বেন, জানা নেই? এমনই কিছু সমস্যার সমাধান করবে বর্ধমান বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের তরফে নেট এবং সেট-এর প্রস্তুতির জন্য বিশেষ ক্লাসের আয়োজন করা হয়েছে।

চলতি বছরের এপ্রিল থেকে মে মাস পর্যন্ত উল্লিখিত বিষয়ের ক্লাস করানো হবে। বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-র নির্দেশিকা মেনে যাঁরা স্নাতকোত্তর পর্বের পড়াশোনা করছেন, তাঁরাই এই বিশেষ প্রস্তুতির ক্লাস করার সুযোগ পাবেন। তবে, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় এবং চতুর্থ সেমেস্টারের পড়ুয়াদের পাশাপাশি, রাজ্যের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর পর্বের পড়ুয়ারাও নেট-সেট প্রস্তুতির ক্লাস করার সুযোগ পাবেন।

নিয়মিত ক্লাসের পাশাপাশি, পড়ুয়াদের প্রস্তুতির স্বার্থে বিশ্ববিদ্যালয়ের তরফে বিভিন্ন ধরনের বই এবং স্টাডি মেটিরিয়াল দেওয়া হবে। তবে অংশগ্রহণকারীদের বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উপস্থিত থেকে ক্লাস করতে হবে। ক্লাস শুরু হবে ১ এপ্রিল। তার আগেই আগ্রহীদের আবেদনপত্র জমা দিতে হবে। পাশাপাশি, ১,০০০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে।

আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশিত অনলাইন বিজ্ঞপ্তিটি ভাল করে দেখে নিতে হবে। তাতে থাকা একটি ফর্ম পূরণ করে অফলাইনে জমা দিতে হবে। ওই আবেদনপত্রটি সশরীরে বিশ্ববিদ্যালয়ে এসে জমা দিতে হবে। আবেদনপত্রটি ১৪ মার্চ থেকে ২৮ মার্চের মধ্যে জমা দিতে হবে। এই কোর্সে ভর্তি সম্পর্কিত বিষয়ে আরও জেনে নিতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Burdwan University Admission NET SET Coaching
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE