Advertisement
০২ মে ২০২৪
Teacher

চার হাজারের বেশি শিক্ষক নিয়োগ কেন্দ্রীয় বিদ্যালয়ে, আবেদন করবেন কী ভাবে?

পিজিটি (পোস্টগ্র্যাজুয়েট ট্রেন্ড টিচার), টিজিটি (ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচার) এবং অশিক্ষক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ১৮:১৩
Share: Save:

কেন্দ্রীয় বিদ্যালয়ের সরকারি ওয়েবসাইটে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পিজিটি (পোস্টগ্র্যাজুয়েট ট্রেন্ড টিচার), টিজিটি (ট্রেন্ডগ্র্যাজুয়েট টিচার) এবং অশিক্ষক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যে সমস্ত শিক্ষক আগে থেকে কেন্দ্রীয় বিদ্যালয়ের চাকুরীজীবী, তাঁদের পদোন্নতির জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ।

গুরুত্বপূর্ণ তারিখ:

  • ২ নভেম্বর ২০০২ তারিখে প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তি।
  • নভেম্বরের প্রথম সপ্তাহে আবেদন প্রক্রিয়া শুরু করা হবে।
  • ১১ নভেম্বর ২০২২ তারিখ পর্যন্ত চলবে আবেদনের প্রক্রিয়া।
  • অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া চলবে ১৬ নভেম্বর পর্যন্ত।
  • নথি যাচাইকরণের শেষ তারিখ এবং জমা দেওয়ার শেষ তারিখ ২৩ নভেম্বর।

এই প্রক্রিয়াগুলির পর কেভিএস-এর সরকারি ওয়েবসাইটে পরীক্ষার দিন ও সময়সূচী প্রকাশ করা হবে। সীমিত বিভাগীয় প্রতিযোগিতামূলক পরীক্ষা দ্বারা টিজিটি, পিজিটি, অধ্যক্ষ,উপাধ্যক্ষ, প্রধান শিক্ষক-সহ আরও অনেক বিভাগের জন্য মোট ৪০১৪টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

আবেদনের পদ্ধতি

এমপ্লয়ি কোড দ্বারা পোর্টালে লিঙ্ক জেনারেট করার পর, কর্মীরা নিজস্ব মেল আইডিতে একটি লিঙ্ক পাবেন, সেখান থেকে ফর্ম ফিল আপ করতে পারবেন। আবেদনপত্র পূর্ণ করার পর কেন্দ্রীয় বিদ্যালয়ের নিয়ন্ত্রণকারী অফিসারের কাছে চলে যাবে ঐ ফর্মটি। সেখান থেকে যাচাইকরণের পর চূড়ান্ত পর্যায়ে ফর্ম জমা দিতে হবে। তবে, অনলাইনে ফর্ম জমা দেওয়ার পর ফর্মের একটি হার্ড কপি নিয়ন্ত্রণকারী অফিসার দ্বারা সই করিয়ে রাখতে হবে।

এ ছাড়া, https://kvsangathan.nic.in/ এই সরকারি ওয়েবসাইট থেকে প্রার্থীরা বিজ্ঞপ্তি সমন্ধে বিস্তারিত জানতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE