Advertisement
০১ মে ২০২৪
NIT Durgapur Recruitment 2024

এনআইটি দুর্গাপুরে রাজ্য সরকারি প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন বিভাগে?

গবেষণা প্রকল্পটির নাম— ‘এক্সপ্লোরিং দ্য সিনার্জি ইন আরইউ-এসএন হেটেরোবাইমেট্যালিক কমপ্লেক্সেস ফর দেয়ার ক্যাটালিটিক অ্যাপ্লিকেশনস ইন অর্গ্যানিক সিন্থেসিস’।

NIT Durgapur

এনআইটি দুর্গাপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ১৮:১৬
Share: Save:

দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)-তে গবেষণাধর্মী কাজের সুযোগ। বৃহস্পতিবার প্রতিষ্ঠানের তরফে এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পের জন্য অর্থ জোগান দেবে রাজ্য সরকারি দফতর। রসায়নে ডিগ্রিধারীরাই প্রকল্পে কাজের সুযোগ পাবেন। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে।

প্রতিষ্ঠানের রসায়ন বিভাগে প্রকল্পের কাজ হবে। গবেষণা প্রকল্পটির নাম— ‘এক্সপ্লোরিং দ্য সিনার্জি ইন আরইউ-এসএন হেটেরোবাইমেট্যালিক কমপ্লেক্সেস ফর দেয়ার ক্যাটালিটিক অ্যাপ্লিকেশনস ইন অর্গ্যানিক সিন্থেসিস’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে রাজ্যের সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগ (ডিএসটিবিটি)।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে কাজের মেয়াদ থাকবে তিন বছর। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। জুনিয়র রিসার্চ ফেলো পদে নিযুক্ত ব্যক্তির সাম্মানিকের পরিমাণ হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে। এর পর পদোন্নতি হলে সিনিয়র রিসার্চ ফেলো পদে সাম্মানিকের পরিমাণ বেড়ে হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের রসায়নে স্নাতকোত্তরে ফার্স্ট ক্লাস থাকতে হবে। যাঁরা নেট/ সেট/ গেট-এর মতো জাতীয় বা রাজ্য স্তরের যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায় উত্তীর্ণ, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ২৮ এপ্রিল আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদের জন্য যোগ্য প্রার্থীকে বেছে নেওয়া হবে। আগামী ২৯ এপ্রিল প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট বিভাগে সকাল ১১টা থেকে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের সমস্ত নথি নিয়ে সকাল ১০টার মধ্যেই যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিশদ জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE