Advertisement
১৯ মে ২০২৪

পরের বছরের জেইই মেন পরীক্ষার নির্ঘণ্ট এই সপ্তাহে প্রকাশ করবে না এনটিএ

ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) পরের বছরের জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষার সময়সূচি এই সপ্তাহে ঘোষণা করা হবে না বলে জানিয়েছে।

জেইই মেন পরীক্ষা।

জেইই মেন পরীক্ষা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ২১:২৩
Share: Save:

ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) পরের বছরের জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষার সময়সূচি এই সপ্তাহে ঘোষণা করা হবে না বলে জানিয়েছে। এনটিএ-এর প্রধান অধিকর্তা বিনীত জোশি এই কথাই জানিয়েছেন। পরীক্ষার নির্ঘণ্ট প্রকাশিত হলে পরীক্ষার্থীরা আইআইটি জেইই মেন-এর সরকারি ওয়েবসাইট-jeemain.nta.nic.in-এ গিয়ে সম্পূর্ণ সময়সূচিটি দেখতে পারবেন।

অনুমানিক ভাবে, পরের বছর জেইই মেন পরীক্ষাটি পরীক্ষার্থীরা প্রথম বার জানুয়ারি মাসে ও দ্বিতীয় বার এপ্রিল মাসে দিতে পারবেন। জেইই মেন-এর সরকারি ওয়েবসাইট ছাড়াও পরীক্ষার্থীরা এনটিএ-এর সরকারি ওয়েবসাইট-nta.ac.in-এ গিয়েও পরীক্ষার সময়সূচি দেখতে পারবেন।

পরের সপ্তাহেই হয়তো এই সময়সূচি প্রকাশ করা হবে এবং এই পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়াটিও হয়তো ডিসেম্বরের তৃতীয় সপ্তাহ থেকেই শুরু হয়ে যাবে।

এনটিএ জেইই মেন পরীক্ষার সময়সূচি প্রকাশের সঙ্গে সঙ্গে এই পরীক্ষার আবেদনপত্রটিও প্রকাশ করবে। এ ছাড়া, পরীক্ষার রেজিস্ট্রেশনের লিঙ্কটিও প্রকাশ করবে এনটিএ।

প্রসঙ্গত, কিছু দিন আগেই বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর সভাপতি এম জগদীশ কুমার জানিয়েছিলেন, জাতীয় স্তরের প্রবেশিকা পরীক্ষাগুলির যেমন-নিট, জেইই মেন, সিইউইটি-এর নির্ঘণ্ট আর কয়েক সপ্তাহের মধ্যেই প্রকাশ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE