Advertisement
০১ জুন ২০২৪
Vidyasagar University Admission 2024

বিশেষ সার্টিফিকেট কোর্স করাবে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়, রইল বিস্তারিত

প্রতিষ্ঠানের ‘সেন্টার ফর কন্টিনিউইং অ্যান্ড অ্যাডাল্ট এডুকেশন’ (সিসিএই) থেকে এই সার্টিফিকেট/ ডিপ্লোমা কোর্স করানো হবে।

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়।

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১৬:৩৮
Share: Save:

বিশেষ বিষয়ে সার্টিফিকেট কোর্সের সুযোগ দিচ্ছে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

প্রতিষ্ঠানের ‘সেন্টার ফর কন্টিনিউইং অ্যান্ড অ্যাডাল্ট এডুকেশন’ (সিসিএই) থেকে এই সার্টিফিকেট/ ডিপ্লোমা কোর্স করানো হবে। সম্পূর্ণ কোর্সটির নাম ‘ইলেক্ট্রনিকস অ্যান্ড ই-ওয়েস্ট ম্যানেজমেন্ট’। এটি যে কোনও ব্যাক্তি করতে পারবেন। সরকারি কর্মরত/ ব্যাঙ্কে চাকরিজীবী/ শিক্ষক/ শিক্ষার্থী-সহ সকলে ভর্তি হতে পারবেন। তবে, সে ক্ষেত্রে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে। আসন রয়েছে ৩০টি। কোর্সের মেয়াদ তিন মাস। কোর্সটিতে ভর্তি হওয়ার জন্য দিতে হবে মাত্র ৩০০ টাকা। ‘ফার্স্ট কাম ফার্স্ট’-এর ভিত্তিতে ভর্তি হওয়া যাবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে অ্যাডমিশনে গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্রের মূল্য ২০০ টাকা দেওয়া প্রয়োজন। অফলাইন এবং অনলাইন দুই মাধ্যমেই জমা দেওয়া যাবে। ৩১ মার্চ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Admission 2024 Diploma Course Certificate Course
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE