Advertisement
৩০ এপ্রিল ২০২৪
WB SET Admit Card 2023

ডিসেম্বরের সেটের অ্যাডমিট কার্ড প্রকাশ করল রাজ্যের কলেজ সার্ভিস কমিশন, রইল বিশদ

এ বছর মোট ৩৩টি বিষয়ের উপর রাজ্যের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার আয়োজন করা হবে। মোট দু’টি পেপারে অবজেক্টিভধর্মী প্রশ্নের উপর পরীক্ষা নেওয়া হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১৮:০৯
Share: Save:

রাজ্যের কলেজ-বিশ্ববিদ্যালয়গুলিতে ‘অ্যাসিস্ট্যান্ট প্রফেসর’ নিয়োগের যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা স্টেট এলিজিবিলিটি টেস্ট (সেট)। চলতি বছরের জন্য আগামী ১৭ ডিসেম্বর ২৫তম সেট পরীক্ষার আয়োজন করতে চলেছে রাজ্যের কলেজ সার্ভিস কমিশন (ডব্লিউবিসিএসসি)। পরীক্ষার আবেদন প্রক্রিয়া আগেই সম্পূর্ণ হয়েছিল। বুধবার এই পরীক্ষার অ্যাডমিট কার্ডও প্রকাশ করা হয়েছে কমিশনের তরফে। সেই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে কমিশনের ওয়েবসাইটে।

এ বছর মোট ৩৩টি বিষয়ের উপর রাজ্যের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার আয়োজন করা হবে। মোট দু’টি পেপারে অবজেক্টিভধর্মী প্রশ্নের উপর পরীক্ষা নেওয়া হবে। প্রতি পেপারেই মোট নম্বর থাকবে ১০০। সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা এবং দুপুর ১২টা থেকে দুটো, দু’টি পর্বে আয়োজন করা হবে পরীক্ষার।

পরীক্ষার্থীরা কমিশনের ওয়েবসাইট https://www.wbcsconline.in/ থেকেই তাঁদের অ্যাডমিট কার্ড সংগ্রহ করতে পারবেন। এর জন্য সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে লগ ইন আইডি দিলেই পরীক্ষার্থীরা তাঁদের অ্যাডমিট কার্ডটি স্ক্রিনে দেখতে পাবেন। এর পর সেটি ডাউনলোড করে পরীক্ষার দিন নির্ধারিত পরীক্ষাকেন্দ্রে নিয়ে যেতে হবে পরীক্ষার্থীদের। নইলে পরীক্ষাকেন্দ্রে প্রবেশের অনুমতি মিলবে না। প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অ্যাডমিট কার্ডে কোনও ভুল থাকলে তাও সংশোধন করা যাবে। তার জন্য নির্দিষ্ট প্রক্রিয়ার কথা জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE