Advertisement
২০ মে ২০২৪
Madrasah Results 2024

শুক্রবার হাই মাদ্রাসা, আলিম এবং ফাজিলের ফল প্রকাশ, কী ভাবে দেখবেন রেজ়াল্ট?

পরীক্ষার ৭৪ দিনের মাথায় ফলাফল প্রকাশ করা হবে। অনলাইনে সরাসরি ফলাফল দেখে নেওয়ার সুযোগ পাবেন পড়ুয়ারা।

WBBME Result.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ১০:৫৪
Share: Save:

আর কয়েক ঘন্টার অপেক্ষা। এর পরই আনুষ্ঠানিক ভাবে এ বছরের মাদ্রাসা শিক্ষা পর্ষদের ফলাফল ঘোষণা করা হবে। এ দিন পর্ষদের তরফে হাই মাদ্রাসা, আলিম এবং ফাজিল- এই তিনটি পরীক্ষার ফল ঘোষনা করা হবে। এ বছর পরীক্ষার ৭৪ দিনের মাথায় ফলপ্রকাশ করা হচ্ছে।

শুক্রবার পর্ষদের তরফে দুপুর ২টো নাগাদ ফলাফল প্রকাশ করা হবে। এর পর দুপুর আড়াইটে থেকে অনলাইনে ওই ফল দেখার সুযোগ পাবেন পরীক্ষার্থীরা। এ ছাড়াও মোবাইল অ্যাপ কিংবা এসএমএস পরিষেবার মাধ্যমেও ফলাফল জেনে নেওয়া যাবে। এ ছাড়াও, পরীক্ষার্থীরা সরাসরি www.wbbme.org, www.wbresults.nic.in কিংবা www.exametc.com - উল্লিখিত ওয়েবসাইট থেকে ফলাফল দেখে নিতে পারেন।

প্রসঙ্গত, চলতি বছর হাই মাদ্রাসা, আলিম এবং ফাজিল পরীক্ষা শুরু হয়েছিল ১ ফেব্রুয়ারি। সমস্ত পরীক্ষাই শেষ হয়েছে ১৭ ফেব্রুয়ারি। এ বছরের পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ৬৫ হাজারের কাছাকাছি।

চলতি বছরে পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের তরফে হাই মাদ্রাসা, আলিম এবং ফাজিল পরীক্ষার সময়সূচির পরিবর্তন করা হয়েছিল। সংশ্লিষ্ট পরীক্ষার দিনগুলিতে পরীক্ষার্থীদের সকাল সাড়ে ৮টা থেকে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করার নির্দেশ দেওয়া হয়েছিল। পরীক্ষার্থীদের প্রশ্নপত্র দেওয়া হয় বেলা ৯ টা ৪৫ নাগাদ। পরীক্ষা শুরু হয় বেলা ১০টায়, শেষ হয় বেলা ১টা নাগাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE