Advertisement
১৭ মে ২০২৪
WBUHS admission 2023

নিট-এসএস উত্তীর্ণদের জন্য রাজ্যের বিশ্ববিদ্যালয়ের বিশেষ বিজ্ঞপ্তি

দ্য ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সেস-এর তরফে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে নতুন স্নাতকদের নাম নথিভুক্ত করার জন্য একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাঁদের অনলাইনে সমস্ত তথ্য পেশ করে নাম নথিভুক্তকরণের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

Doctor.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ১৫:৫৪
Share: Save:

ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট সুপার স্পেশালিটি (নিট-এসএস) উত্তীর্ণদের জন্য বিশেষ বিজ্ঞপ্তি। দ্য ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সেস-এর তরফে এই পরীক্ষায় উত্তীর্ণ নবীন স্নাতকদের কী ভাবে মর্ডান মেডিসিন পিজি কোর্সের জন্য নাম নথিভুক্ত করতে হবে, সেই বিষয়ে সবিস্তারে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, বিশেষ ক্ষেত্রে বিশেষজ্ঞ চিকিৎসক হওয়ার সুযোগ পেতেই নিট-এসএস পরীক্ষাটি দিয়ে থাকেন স্নাতকরা। চলতি বছরেই এই পরীক্ষার ফলাফল ঘোষিত হয়েছে। ওই ফলাফলের ভিত্তিতেই রাজ্য এবং দেশের স্বীকৃত প্রতিষ্ঠান এবং বিশ্ববিদ্যালয়ে মর্ডান মেডিসিন পিজি কোর্সের বিভিন্ন বিষয়ে পড়ার সুযোগ পাওয়া যায়। এই মর্মে ন্যাশনাল বোর্ড অফ এগজ়ামিনেশন ইন মেডিক্যাল সায়েন্সেস (এনবিই)-এর নিয়ম অনুযায়ী, সংশ্লিষ্ট পরীক্ষায় উত্তীর্ণ ব্যক্তি ডক্টরেট অফ মেডিসিন / মাস্টার অফ চিরুগিয়ে ডিগ্রি কোর্সের অধীনে পড়াশোনা করার সুযোগ পাবেন।

সংশ্লিষ্ট কোর্সের পাশাপাশি, রাজ্যের বিশ্ববিদ্যালয় এবং প্রতিষ্ঠানগুলিতে ডিপ্লোমা পড়ারও সুযোগ থাকছে। দ্য ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সেসের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, নবীন স্নাতকরা অনলাইনে চলতি বছরের ৯ ডিসেম্বর থেকে ২০২৪-এর ৮ মার্চ পর্যন্ত নাম নথিভুক্তকরণের সুযোগ পাবেন।

নির্দিষ্ট সময়ের মধ্যে এই প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। স্নাতকদের অনলাইনে আবেদন করতে কোনও সমস্যা হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কিংবা বিশ্ববিদ্যালয়ের ‘আই নিড হেল্প’ বিভাগে তা জানানোর সুযোগ থাকছে। এই বিষয়ে আরও জানতে হলে দ্য ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সেস-এর ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE