Advertisement
১৬ মে ২০২৪
Western Coalfields Limited

মাধ্যমিক পাশেই ওয়েস্টার্ন কোলফিল্ডসের ১৩৫টি শূন্যপদে চাকরি সুযোগ

মাইনিং সর্দার (টেকনিক্যাল অ্যান্ড সুপারভাইজরি, গ্রুপ সি) এবং সার্ভেয়র (মাইনিং ইন টেকনিক্যাল অ্যান্ড সুপারভাইজরি, গ্রুপ বি) পদে নিয়োগ করা হবে। মোট শূন্যপদ রয়েছে ১৩৫টি।

ওয়েস্টার্ন কোলফিল্ডসে চাকরির সুযোগ।

ওয়েস্টার্ন কোলফিল্ডসে চাকরির সুযোগ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৬:৪৭
Share: Save:

ওয়েস্টার্ন কোলফিল্ডস লিমিটেডে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে কেন্দ্রীয় সরকারি এই সংস্থার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জেনে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

মাইনিং সর্দার (টেকনিক্যাল অ্যান্ড সুপারভাইজরি, গ্রুপ সি) এবং সার্ভেয়র (মাইনিং ইন টেকনিক্যাল অ্যান্ড সুপারভাইজরি, গ্রুপ বি) পদে নিয়োগ করা হবে। মোট শূন্যপদ রয়েছে ১৩৫টি। দু’টি পদেই আবেদনের জন্য বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে।

মাইনিং সর্দার: এই পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ হওয়া প্রয়োজন। ডিরেক্টর জেনারেল অফ মাইনস সেফটি (ডিজিএমএস) থেকে প্রাপ্ত বৈধ মাইনিং সর্দারশিপের সার্টিফিকেট, বৈধ গ্যাস টেস্টিং ও ফার্স্ট এড সার্টিফিকেট থাকতে হবে। তবে, মাইনিং ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা, ডিজিএমএস থেকে প্রাপ্ত ওভারম্যান কম্পিটেন্সি সার্টিফিকেট থাকলেও আবেদন করতে পারবেন। এই পদে জন্য ১০৭ জনকে নেওয়া হবে। প্রতি মাসে মূল বেতন দেওয়া হবে প্রায় ৩১,৮৫২.৫৬ টাকা।

সার্ভেয়র: এই পদে আবেদনের জন্য মাধ্যমিক পাশ-সহ ডিজিএমএস থেকে সার্ভেয়র সার্টিফিকেট অফ কম্পিটেন্সি কোর্স পাশ করতে হবে। তবে, মাইনিং অ্যান্ড মাইনিং সার্ভেয়র ডিপ্লোমা থাকলেও আবেদন করা যাবে। এই পদের জন্য ২৮টি শূন্যপদ রয়েছে। প্রতি মাসে মূল বেতন দেওয়া হবে প্রায় ৩৪,৩৯১.৬৫ টাকা।

নিয়োগ-প্রক্রিয়া

প্রথমে কম্পিউটার ভিত্তিক পরীক্ষা হবে। এই পরীক্ষায় যে সমস্ত প্রার্থী উত্তীর্ণ হবেন, তাঁদের ইন্টারভিউ নেওয়া হবে। এই ধাপের পর মেধাতালিকা অনুযায়ী উত্তীর্ণদের নথি যাচাইকরণের মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন-প্রক্রিয়া

http://www.westerncoal.in/index1.php এই ওয়েবসাইট থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে গিয়ে আগে প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। আবেদন করার আগে আবেদনমূল্য বাবদ ১,১৮০ টাকা ডিমান্ড ড্রাফট পাঠাতে হবে। এর পর রেজিস্ট্রেশন আইডি দিয়ে লগ ইন করে প্রয়োজনীয় তথ্য এবং স্ক্যান করা নথি দিয়ে আবেদনপত্র পূরণ করতে হবে। জমা করার পর আবেদনপত্র ডাউনলোড করে প্রিন্ট আউট নিতে হবে। এর পর আবেদনপত্র, ডিমান্ড ড্রাফটের মূল কপি এবং প্রয়োজনীয় স্বপ্রত্যয়িত নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় ২০ ফেব্রুয়ারি ’২৩-এর মধ্যে পাঠিয়ে দিতে হবে।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে ওয়েস্টার্ন কোলফিল্ডস লিমিটেডের এই ওয়েবসাইটটি দেখুন—http://www.westerncoal.in/index1.php।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE