Advertisement
২৮ এপ্রিল ২০২৪

মুম্বই গণধর্ষকাণ্ডে চার জনের যাবজ্জীবন

জেলে নিয়ে যাওয়া হচ্ছে এক অভিযুক্তকে। ছবি: রয়টার্স।

জেলে নিয়ে যাওয়া হচ্ছে এক অভিযুক্তকে। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২১ মার্চ ২০১৪ ১৪:৫৬
Share: Save:

মুম্বই শক্তি মিলস চত্বরে টেলিফোন অপারেটরকে গণধর্ষণকাণ্ডে দোষী সাব্যস্ত চার জনকে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা শোনাল মুম্বই সেশন কোর্ট। অন্য দিকে ওই একই জায়গায় চিত্রসাংবাদিক ধর্ষণ কাণ্ডের রায় ঘোষণা হবে আগামী ২৪ মার্চ।

মুম্বইয়ে দু’টি পৃথক ঘটনায় দুই মহিলাকে গণধর্ষণের দায়ে বৃহস্পতিবার পাঁচ জনকে দোষী সাব্যস্ত করেছিল মুম্বইয়ের এক দায়রা আদালত। দোষীদের মধ্যে তিন জন দু’টি ঘটনাতেই জড়িত ছিল।

মুম্বইয়ের পরিত্যক্ত শক্তি মিলস চত্বরে গত বছরের ৩১ জুলাই ১৮ বছর বয়সী এক টেলিফোন অপারেটরকে ধর্ষণ করা হয়। এই ঘটনায় অভিযুক্ত ছিল পাঁচ জন। এর কয়েক দিন পরে, ২২ অগস্ট ওই মিল চত্বরেই ২২ বছরের এক চিত্রসাংবাদিক গণধর্ষিত হয়। একটি সাময়িকপত্রের হয়ে ছবি তোলার জন্য এক পুরুষ সহকর্মীর সঙ্গে ওই চিত্রসাংবাদিক সেখানে গিয়েছিলেন। তাঁর সহকর্মীকে বেঁধে রেখে ওই মহিলাকে ধর্ষণ করে দুষ্কৃতীরা।

জেলের পথে তিন অভিযুক্ত। ছবি: রয়টার্স।

এই দু’টি ঘটনায় মোট সাত জনকে গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে দু’জন নাবালক। জুভেনাইল জাস্টিস বোর্ডে ওই দুই নাবালকের আলাদা ভাবে বিচার হয়েছে। ওই দু’টি ঘটনাতেই জড়িত থাকার দায়ে বিজয় যাদব (১৯), মহম্মদ কাসিম হাফিজ শেখ ওরফে কাসিম বাঙালি (২১) এবং মহম্মদ আনসারিকে (২৮) দোষী সাব্যস্ত করেছেন প্রিন্সিপ্যাল সেশন কোর্টের বিচারক শালিনী-ফেনসালকর জোশী। ওই তিন জন ছাড়াও চিত্রসাংবাদিককে ধর্ষণে সিরাজ খান এবং টেলিফোন অপারেটরকে ধর্ষণে মহম্মদ আশফাক শেখ দোষী সাব্যস্ত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mumbai gangrape shakti mills
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE