Advertisement
Back to
Presents
Associate Partners
Swara Bhaskar

মুম্বইয়ে ‘জন ন্যায় পদযাত্রা’ রাহুলের, কংগ্রেস নেতার সঙ্গে পা মেলালেন স্বরা, কী বললেন অভিনেত্রী?

রাহুলের নেতৃত্বে ‘ভারত জোড়ো যাত্রা’ এবং ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’— এই দু’টি পদযাত্রারই প্রশংসা শোনা গিয়েছে অভিনেত্রীর কণ্ঠে।

স্বরা ভাস্কর (বাঁ দিকে)। মুম্বইয়ে রাহুলের ‘জন ন্যায় যাত্রা’। ছবি: এক্স।

স্বরা ভাস্কর (বাঁ দিকে)। মুম্বইয়ে রাহুলের ‘জন ন্যায় যাত্রা’। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ১৫:০৯
Share: Save:

দু’মাস পর রবিবার মুম্বইয়ে শেষ হচ্ছে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’। উত্তর-পূর্বের রাজ্য মণিপুর থেকে এই পদযাত্রা শুরু করেছিলেন রাহুল। ৬,৭০০ কিমির সেই পদযাত্রা মুম্বইয়ের শিবাজি পার্কে শেষ করবেন তিনি। রবিবার সকালে মুম্বইয়ে ‘জন ন্যায় পদযাত্রা’ শুরু করেছেন কংগ্রেস নেতা। সেই পদযাত্রায় কংগ্রেসের নেতা-নেত্রীদের সঙ্গে সঙ্গে দেখা গেল অভিনেত্রী স্বরা ভাস্করকেও। রাহুলের সঙ্গে এই র‌্যালিতে পা মেলালেন তিনি।

রাহুলের নেতৃত্বে ‘ভারত জোড়ো যাত্রা’ এবং ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’— এই দু’টি পদযাত্রারই প্রশংসা শোনা গিয়েছে অভিনেত্রীর কণ্ঠে। সাংবাদিকদের তিনি বলেন, “এই পদযাত্রার নিজস্ব একটি মাহাত্ম্য আছে। যা হল ‘ভারত জোড়ো’। গত ১০ বছর ধরে এই দেশ একটি গুরুতর অসুখে ভুগছে, তা হল ঘৃণা। এই দেশে ঘৃণার কোনও জায়গা নেই। ভালবাসাতেই গড়ে উঠেছে এই দেশ। আমি মনে করি, দেশবাসীর কাছে এই বার্তা ছড়িয়ে দেওয়ার জন্য এই পদযাত্রার প্রয়োজন ছিল।”

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

রাহুলের নেতৃত্বে এই দুই পদযাত্রা গোটা দেশে বিপুল সাড়া পেয়েছে বলেও দাবি করেছেন অভিনেত্রী। তাঁর কথায়, “রাহুল গন্ধীর নেতৃত্বে ভারত জোড়ো-র দু’টি পদযাত্রা অনবদ্য। গোট দেশে এ ভাবে ঘুরে ঘুরে জনসাধারণের মনের কথা শুনছেন, এমন কোনও নেতা আমি আগে দেখিনি। রাহুল গান্ধী দেশবাসীর সঙ্গে নিজেকে জুড়েছেন।”

স্বরা ভাস্কর ছাড়াও রাহুলের এই পদযাত্রায় রয়েছেন প্রিয়ঙ্কা গান্ধী, মহাত্মা গান্ধীর প্রপৌত্র তুষার গান্ধী এবং কংগ্রেস নেতৃত্ব। এর আগেও রাহুলের পদযাত্রায় দেখা গিয়েছিল স্বরা ভাস্করকে। ২০২২ সালে ‘ভারত জোড়ো যাত্রা’য় রাহুলের সঙ্গে মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে দেখা গিয়েছিল তাঁকে। নরেন্দ্র মোদী এবং তাঁর নেতৃত্বাধীন বিজেপি সরকারের বিরুদ্ধে বার বার সরব হতে দেখা গিয়েছে স্বরাকে। বিভিন্ন সামাজিক বিষয়ে মুখ খুলে নিজের অবস্থানও স্পষ্ট করেছেন তিনি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Lok Sabha Election 2024 Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE