Advertisement
Back to
Presents
Associate Partners
Ram Navami Rally

বসিরহাটে রামনবমীর মিছিলে রেখার সঙ্গে হাঁটলেন নিশীথ, বললেন, ‘মানুষ বুঝিয়ে দিচ্ছে কী চায়’

রবিবারের মিছিলে ধামসা-মাদল নিয়ে অংশগ্রহণ করেন বহু মানুষ। কারও হাতে ছিল ঢাকঢোল। সামনের সারিতে ছিলেন নিশীথ।

image of nisith

রামনবমীর মিছিলে নিশীথ প্রামাণিক। পাশে রেখা পাত্র। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বসিরহাট শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ২০:০৪
Share: Save:

বসিরহাটে রামনবমীর মিছিলে হাঁটলেন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক এবং এই লোকসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী রেখা পাত্র। রবিবার বসিরহাটের শোনপুকুরের কাছ থেকে মিছিল শুরু হয়। টাকি রোড ধরে মিছিল চৌমাথা থেকে ঘুরে ইটিন্ডা রোড হয়ে আবার শোনপুকুরের কাছে শেষ হয়। নিশীথ জানালেন, মানুষ বুঝিয়ে দিচ্ছে, তারা কী চায়।

রবিবারের মিছিলে ধামসা-মাদল নিয়ে অংশগ্রহণ করেন বহু মানুষ। কারও হাতে ছিল ঢাকঢোল। সামনের সারিতে ছিলেন নিশীথ। পাশে ছিলেন সন্দেশখালির রেখা। ভিড়ের প্রসঙ্গে কোচবিহারের বিদায়ী বিজেপি সাংসদ তথা বর্তমান প্রার্থী নিশীথ বলেন, ‘‘কী ভাবে সাধারণ মানুষ শোভাযাত্রায় অংশগ্রহণ করেছেন, দেখাই যাচ্ছে। কাতারে কাতারে মানুষ যোগ দিয়েছেন স্বতঃস্ফূর্ত ভাবে। মানুষই বুঝিয়ে দিচ্ছে, তারা কী চায়।’’

প্রথম দফায় উত্তরবঙ্গের তিন আসন কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে ভোট হয়েছে। উত্তরবঙ্গে জনসভা করে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন, ওই তিন আসনেই জিতবে তৃণমূল। ঘটনাচক্রে, কোচবিহারে বিজেপির প্রার্থী নিশীথ নিজে। এ প্রসঙ্গে তাঁকে প্রশ্ন করা হলে বলেন, ‘‘পুরো রাজ্যের মানুষ তৃণমূলকে প্রত্যাখ্যান করেছে। ৪ জুন ফলাফল ঘোষণা হলে দেখতে পাবেন, রাজ্যের মানুষ কী জবাব দেন।’’

গত বুধবার সন্দেশখালিতে রামনবমীর তিনটি মিছিল হয়েছে। সূত্রের খবর, প্রতিটি মিছিলই হয় বিজেপির উদ্যোগে। বিজেপির দাবি ছিল, এর আগে সন্দেশখালিতে রামনবমীর মিছিল করা যায়নি। তৃণমূল সেই দাবি মানেনি। বসিরহাটে এ বার বিজেপির প্রার্থী রেখা। তাঁকে সন্দেশখালির আন্দোলনকারী মহিলাদের মুখ হিসাবে তুলে ধরে ওই আসনে প্রার্থী করেছে বিজেপি। সিপিএম এই আসনে সন্দেশখালির প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারকে প্রার্থী করেছে। রবিবার রেখার সঙ্গে রামনবমীর মিছিলে হাঁটলেন নিশীথ। করলেন জনসংযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ram Navami Rally BJP Basirhat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE