Advertisement
১৮ মে ২০২৪
T20 World Cup 2024

আমেরিকার দলে একাধিক ভারতীয় মুখ, জায়গা হল না ছোটদের বিশ্বকাপজয়ী অধিনায়ক উন্মুক্তের

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করল আমেরিকা। দলে রয়েছেন নিউ জ়িল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার। যদিও জায়গা হয়নি ভারতকে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ দেওয়া প্রাক্তন অধিনায়কের।

Picture of Unmukt Chand

উন্মুক্ত চন্দ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ০০:১০
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ়ের সঙ্গে একই দিনে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল অন্যতম আয়োজক দেশ আমেরিকা। দলে রয়েছেন ভারতীয় ব‌ংশোদ্ভুত একাধিক ক্রিকেটার। তবে জায়গা হয়নি ভারতের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক উন্মুক্ত চন্দের।

জাতীয় দলে খেলার সম্ভাবনা না দেখে ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন উন্মুক্ত। লক্ষ্য ছিল অন্য কোনও দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা। উন্মুক্ত বেছে নিয়েছিলেন আমেরিকাকে। কিন্তু লাভ হল না। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমেরিকার ১৫ জনের যে দল নির্বাচন করেছে, তাতে জায়গা হয়নি উন্মুক্তের। এর আগে কানাডার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের দলেও সুযোগ পাননি তিনি।

দলে রয়েছেন নিউ জ়িল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন। তিনিও নিউ জ়িল্যান্ড থেকে আমেরিকায় চলে গিয়েছেন নিয়মিত আন্তর্জাতিক ক্রিকেট খেলার লক্ষ্য। ২০১৮ সালে শেষ বার তিনি নিউ জ়িল্যান্ডের হয়ে খেলেছিলেন। দেশের হয়ে মোট ৯৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসাবে বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে আমেরিকা। আগামী ১২ জুন ভারতের বিরুদ্ধে খেলবে আমেরিকা।

আমেরিকার টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: মোনাঙ্ক পটেল (অধিনায়ক), অ্যারন জোন্স (সহ-অধিনায়ক), স্টিভন টেলর, কোরি অ্যান্ডারসন, সৌরভ নেত্রাভালকর, জেসি সিংহ, হরমিত সিংহ, নশতুশ কেনজিগে, শ্যাডলি ভান শাল্কউইক, নীতীশ কুমার, অ্যান্ড্রিস গোউস, শায়ান জাহাঙ্গীর, আলি খান, নিসর্গ পটেল, মিলিন্ড কুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Unmukt Chand USA team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE