Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

বিজেপিতে পান্ডুয়ার ৩৪টি পরিবার, লকেটের আশ্বাস ভোট দিলেই কাজ হবে, পাল্টা কটাক্ষ তৃণমূলের

বিজেপির দাবি, কোনও সরকারি পরিষেবা না পেয়ে পান্ডুয়ার ৩৪টি পরিবার দলে যোগ দিয়েছে। যদিও যোগদানকারীদের রাজনৈতিক পরিচয় নিয়ে পাল্টা কটাক্ষ করেছে তৃণমূল।

বিজেপিতে যোগদান।

বিজেপিতে যোগদান। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
পান্ডুয়া শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১৬:৫৪
Share: Save:

চেয়ে চেয়েও পানীয় জল, রাস্তা, ঘর পাননি। তাই ভোটের মুখে বিজেপিতে যোগদান করেছে হুগলির পান্ডুয়ার ৩৪টি পরিবার। এমনই দাবি হুগলি লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ তথা এ বারের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের। আগামিদিনে আরও মানুষ মোদীজির কর্মযজ্ঞে যোগ দিতে চলেছেন, দাবি লকেটের। যাঁদের যোগ দেওয়ালেন তাঁরা কোন দল করতেন? পাল্টা লকেটকে প্রশ্ন তৃণমূলের।

পান্ডুয়ার হরাল শিবমন্দিরতলায় ভোটপ্রচারে গিয়েছিলেন লকেট। গ্রামবাসীদের নীলষষ্ঠীর শুভেচ্ছা জানান বিদায়ী সাংসদ। প্রার্থীকে সামনে পেয়ে অভাব-অভিযোগের কথা জানান গ্রামবাসীরা। লকেট বলেন, ‘‘তৃণমূল এত দুর্নীতি করেছে যে, সাধারণ মানুষের ন্যূনতম চাহিদাটুকুও পূরণ হয়নি। কেন্দ্রীয় সরকার জল দেয়, আবাস দেয়, সেগুলি এরা দেয়নি। তাই এই অবস্থার পরিবর্তন হওয়া দরকার। কেন্দ্রে মোদী সরকার যে ভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে, পশ্চিমবঙ্গও যেন পিছিয়ে না থাকে।’’ বিজেপির দাবি, এর পর ওই গ্রামের ৩৪টি পরিবার বিজেপিতে যোগ দেয়। তাঁরা আগে তৃণমূল করতেন বলেও দাবি পদ্মশিবিরের।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

স্থানীয় বাসিন্দা লক্ষ্মীনারায়ণ বাগ বলেন, ‘‘আমি অভিযোগ করলাম রাস্তা আর জল। এই দুটো জিনিস আমাদের করে দিতে হবে। দিদি বললেন, আগে ভোট দিয়ে আমাকে জেতাও, তার পর চিন্তাভাবনা করব। কিন্তু বাড়িতে চাল যদি না দেওয়া হয় তা হলে রান্না করবে কী করে? বললেন, আমাকে ভোট দিয়ে জেতাও তার পর দেখছি।’’ স্থানীয় গৃহবধূ পার্বতী বারুই বলেন, ‘‘দিদিকে বলেছি, আমাদের ঘর নেই। ঘরের সমস্যা। আমাদের ঘর দিতে হবে। দিদি বলেছেন, ভোটটা দিতে হবে। ঘর দেব বলেছেন দিদি। আর কিছু বলেননি।’’

তৃণমূলের হুগলি সাংগঠনিক জেলার সম্পাদক অসিত চট্টোপাধ্যায় বলেন, ‘‘আবাস যোজনার টাকা কেন্দ্রীয় সরকার আটকে রেখেছে। পান্ডুয়া ব্লকে কোথাও পানীয় জলের সমস্যা আছে বলে আমার জানা নেই। আর ওই এলাকায় যদি থাকে তা হলে সেটা তো পঞ্চায়েতে জানানোর কথা। যাঁরা বিজেপিতে যোগ দিয়েছেন বলে দাবি করা হচ্ছে, তাঁরা কেউ তৃণমূলের নন। নাটক করে কোনও লাভ করতে পারবে না বিজেপি। এ বার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রার্থীকেই জেতাবেন।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 BJP Locket chatterjee TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE