Advertisement
Back to
Presents
Associate Partners
Bhupatinagar

ভূপতিনগর থানার ওসির বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ বিজেপি বিধায়কের! কী কী অভিযোগ করলেন?

বিজেপি বিধায়ক রবীন্দ্রনাথ মাইতি আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘ভূপতিনগর থানার ওসি রাজনৈতিক নেতার মতো কাজ করছেন। একের পর এক বিজেপি নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে যাচ্ছেন।’’

বিধায়ক এবং ওসির বচসার দৃশ্য।

বিধায়ক এবং ওসির বচসার দৃশ্য। ছবি: ভিডিয়ো থেকে পাওয়া।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ভূপতিনগর শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১০:৪৭
Share: Save:

ভূপতিনগর থানার ওসির বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ করলেন ভগবানপুরের বিজেপি বিধায়ক রবীন্দ্রনাথ মাইতি। কমিশনের কাছে বিধায়কের অভিযোগ, ওই পুলিশ অফিসার রাজনৈতিক ব্যক্তিত্বের মতো আচরণ করছেন। নির্দিষ্ট একটি রাজনৈতিক দলের হয়ে পক্ষপাতিত্বমূলক আচরণ করছেন। এ নিয়ে পুলিশের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

সোমবার রাতে ওই ওসির সঙ্গে বিধায়কের বাদানুবাদের একটি ভিডিয়ো প্রকাশ্যে আসে (এর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। সেখানে বিজেপি বিধায়ক অভিযোগ করেন, ‘সার্চ ওয়ারেন্ট’ ছাড়া তাঁর অফিসে ঢুকে এক বিজেপি নেতাকে পাকড়াও করতে চাইছে পুলিশ। যদিও পুলিশের তরফে ওই অভিযোগ উড়িয়ে দেওয়া হয়। ভিন্ন একটি মামলার শুনানিতে মঙ্গলবার কলকাতা হাই কোর্টেও ওই প্রসঙ্গ ওঠে। ধৃত এক বিজেপি নেতার আইনজীবী অভিযোগ করেন, সোমবার আদালতের নির্দেশের পর ভূপতিনগর থানার ওসি বিজেপির পার্টি অফিসে গিয়ে হুমকি দিয়েছেন। তাতে রাজ্যের যুক্তি ছিল, একটি হাসপাতালের উপরে বিজেপি অফিস রয়েছে। ওসি সেখানে গিয়েছিলেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

ভগবানপুরের বিধায়ক রবীন্দ্রনাথ ওই ওসির বিরুদ্ধে হেনস্থার অভিযোগ করেছেন কমিশনে। আনন্দবাজার অনলাইনকে তিনি বলেন, ‘‘ভূপতিনগর থানার ওসি এক জন রাজনৈতিক নেতার মতো কাজ করছেন। একের এক বিজেপি নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ চাপিয়ে যাচ্ছেন।’’ তিনি সোমবারের ঘটনার কথা টেনে বলেন, ‘‘সোমবার রাত সাড়ে ৮টা নাগাদ বিনা প্ররোচনায় আমার দলীয় কার্যালয়ে ঢুকে কর্মীদের হেনস্থা করেছেন ওসি গোপাল পাঠক। তাঁর কাছে কোনও সার্চ ওয়ারেন্ট ছিল না। তাঁর এই ঔদ্ধত্যের জন্য নির্বাচন কমিশনকে যথাযথ ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়েছি।’’ এ নিয়ে পুলিশের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

ভূপতিনগরে এনআইএর উপর হামলার ঘটনা নিয়ে যখন রাজ্য রাজনীতিতে শোরগোল চলছে, তার মধ্যেই একটি ভিন্ন মামলায় মঙ্গলবার ওই ওসি সশরীরে হাজিরা দিয়েছিলেন কলকাতা হাই কোর্টে। আদালতে পেশ করা তাঁর রিপোর্টের জন্য তিনি ক্ষমা চান।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE