Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

এনডিএর বিরুদ্ধে লড়াই কেন? আসানসোলকে ‘না’ বলা সেই ভোজপুরি শিল্পী পবন সাসপেন্ড বিজেপিতে

বিহারের কারাকাট থেকে নির্দলের টিকিটে ভোটে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন ভোজপুরি অভিনেতা পবন সিংহ। ওই কেন্দ্রে এনডিএ জোট অন্য প্রার্থী দিয়েছে। ফলে পবন তাঁর বিরুদ্ধেই লড়ছেন।

ভোজপুরি শিল্পী পবন সিংহ।

ভোজপুরি শিল্পী পবন সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১৫:৩২
Share: Save:

পশ্চিমবঙ্গের আসানসোল কেন্দ্রে তাঁকে প্রার্থী করেছিল বিজেপি। কিন্তু দলের সেই সিদ্ধান্তে খুশি হতে পারেননি ভোজপুরি অভিনেতা পবন সিংহ। প্রার্থিতালিকায় নাম ঘোষণার পরের দিনই তিনি জানিয়ে দিয়েছিলেন আসানসোল থেকে ভোটে তিনি লড়তে রাজি নন। এর পর কিছু দিন আগে পবন বিহারের কারাকাট কেন্দ্র থেকে নির্দল হিসাবে মনোনয়ন জমা দিয়েছেন। তাঁর এই সিদ্ধান্তের জন্য তাঁকে সাসপেন্ড করল বিজেপি।

বিহারের কারাকাট থেকে নির্দলের টিকিটে ভোটে দাঁড়ানোর অর্থ এনডিএ জোটের বিরোধিতা করা। সেই কারণেই বিজেপি পবনকে সাসপেন্ড করেছে। বুধবার চিঠি দিয়ে তাঁর শাস্তির কথা জানিয়েছে বিহার বিজেপি। চিঠিতে বলা হয়েছে, ‘‘আপনি এনডিএ-র আনুষ্ঠানিক ভাবে ঘোষিত প্রার্থীর বিরুদ্ধে নির্দল হয়ে লোকসভা ভোটে লড়ছেন। আপনার এই সিদ্ধান্ত দলের ভাবমূর্তিকে নষ্ট করেছে। লঙ্ঘন করেছে দলের নিয়মকানুন। তাই বিহার বিজেপির সভাপতি সম্রাট চৌধুরী আপনাকে দল থেকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নিয়েছেন।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

উল্লেখ্য, বিহারের কারাকাট থেকে এনডিএ জোটের প্রার্থী রাষ্ট্রীয় লোক মোর্চা নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী উপেন্দ্র কুশওয়াহা। নির্দল হিসাবে ওই কেন্দ্রে তাঁর বিরুদ্ধে লড়ছেন পবন। এমনকি, তাঁর মা প্রতিমা সিংহও ওই একই কেন্দ্র থেকে নির্দল হিসাবে ভোটে দাঁড়িয়েছেন। সপ্তম দফায় আগামী ১ জুন কারাকাটে ভোটগ্রহণ হবে। তার আগে পবনকে সাসপেন্ড করল বিজেপি।

পশ্চিমবঙ্গে বিজেপির প্রথম প্রার্থিতালিকাতেই পবনের নাম রাখা হয়েছিল। পবন আসানসোলের টিকিট প্রত্যাখ্যান করেন। এর পর আসানসোলে অন্য প্রার্থী দিতে হয়েছে বিজেপিকে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Pawan Singh Lok Sabha Election 2024 BJP Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE