Advertisement
Back to
Presents
Associate Partners
Crores of Money Seized

দিল্লিতে গাড়ি থেকে উদ্ধার কোটি কোটি টাকা, ভোটের কাজে ব্যবহারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল?

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, এই টাকা নিয়ে যাওয়া হচ্ছিল দিল্লিরই এক লোহার ছাঁট ব্যবসায়ীর কাছে। টাকাসমেত তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ।

উদ্ধার হওয়া সেই টাকা। ছবি: এক্স।

উদ্ধার হওয়া সেই টাকা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ১০:৩২
Share: Save:

দিল্লির ক্যান্টনমেন্ট এলাকায় একটি গাড়ি থেকে কয়েক কোটি টাকা বাজেয়াপ্ত করল পুলিশ। ভোটে যাতে কালোটাকা বা বেআইনি অর্থ ব্যবহার না হয়, তার জন্য সমস্ত রাজ্য প্রশাসনকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। সারা দেশে নির্বাচনী আচরণবিধি চালু হয়ে গিয়েছে। তার মধ্যে রাজধানী থেকে কোটি কোটি টাকা উদ্ধারে প্রশ্ন উঠতে শুরু করেছে, তা হলে ভোটের কাজে এই টাকা ব্যবহার করার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল?

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, এই টাকা নিয়ে যাওয়া হচ্ছিল দিল্লিরই এক লোহার ছাঁট ব্যবসায়ীর কাছে। টাকাসমেত তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁদের জেরা করেই পুলিশ ওই ব্যবসায়ীর নাম, ঠিকানা জানতে পারে। পুলিশ সূত্রে খবর, উত্তরপ্রদেশের গুরুগ্রাম থেকে ওই টাকা নিয়ে আসা হচ্ছিল। দিল্লির করোল বাগে নিয়ে যাওয়া হচ্ছিল সেই টাকা। ধৃত তিন জন করোল বাগের ওই ব্যবসায়ীর হয়ে কাজ করেন। আয়কর দফতরের হাতে ধৃতদের তুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

পুলিশ জানিয়েছে, তিন কোটি টাকা উদ্ধার হয়েছে ধৃতদের কাছ থেকে। এত টাকা কোথা থেকে এল, তা খতিয়ে দেখছে আয়কর দফতরও। লোকসভা ভোট ঘোষণা হয়ে গিয়েছে। দেশ জুড়ে চালু হয়ে গিয়েছে নির্বাচনী আচরণবিধি। ভোটে যাতে অবৈধ অর্থ ব্যবহার করে কোনও রাজনৈতিক দল ফয়দা তুলতে না পারে, তার জন্য বেশ কিছু পদক্ষেপ করেছে নির্বাচন কমিশন।ভোটের নির্ঘণ্ট ঘোষণার পর দিল্লির বুকে এই বিপুল পরিমাণ টাকা উদ্ধার হওয়ায় শোরগোল পড়ে গিয়েছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 money Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE