Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

ভোটের আগে কোটি কোটি টাকা উদ্ধার কর্নাটকে, সঙ্গে ১০৬ কেজির গয়না! গ্রেফতার স্বর্ণ ব্যবসায়ী

পুলিশের তরফে জানানো হয়েছে, উদ্ধার হওয়া নগদ অর্থ এবং গয়না, সবই বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃত স্বর্ণ ব্যবসায়ীকে নিজেদের হেফাজতে নিয়ে এই বিপুল পরিমাণ সম্পত্তির উৎস জানতে চাইছে পুলিশ।

Five crores cash, 106 Kg jewellery seized by Karnataka Police ahead of polls

উদ্ধার হওয়া টাকার বান্ডিল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৪ ১১:৫৫
Share: Save:

ভোটের আগে কর্নাটকে এক স্বর্ণ ব্যবসায়ীর বাড়ি থেকে প্রায় ৬ কোটি টাকা নগদ এবং ১০৬ কেজি সোনা-রুপোর গয়না উদ্ধার করল পুলিশ। ভোটের আগে অবৈধ টাকার লেনদেন বন্ধ করতে সোমবার কর্নাটকের বেলারি শহরে তল্লাশি অভিযান চালায় সে রাজ্যের পুলিশ। আর সেই অভিযানেই উদ্ধার হল এত অর্থ এবং গয়না।

পুলিশের তরফে জানানো হয়েছে, উদ্ধার হওয়া নগদ অর্থ এবং গয়না, সবই বাজেয়াপ্ত করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে স্থানীয় স্বর্ণ ব্যবসায়ী নরেশকে। তাঁকে নিজেদের হেফাজতে নিয়ে এই পরিমাণ সম্পত্তির উৎস জানতে চাইছে পুলিশ।

পুলিশের তরফে আরও জানানো হয়েছে, মোট ৫ কোটি ৬০ লক্ষ টাকার নগদ, ৩ কেজি সোনার গয়না, ১০৩ কেজি রুপোর গয়না, ৬৮টি রুপোর বার বাজেয়াপ্ত করা হয়েছে। বাজেয়াপ্ত হওয়া সম্পত্তির মোট অর্থমূল্য ৭ কোটি ৬০ লক্ষ টাকা বলে পুলিশ মনে করছে, হাওয়ালার মাধ্যমে টাকা পাচারের জন্য ওই গয়না এবং নগদ জমা করে রাখা হয়েছিল। ভোটের কাজে এগুলি ব্যবহার করার পরিকল্পনা ছিল কি না, তা খতিয়ে দেখছে পুলিশ। পরবর্তী তদন্তের জন্য গোটা বিষয়টি আয়কর দফতরকে জানিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gold Cash Karnataka Seized police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE