Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

খুব শীঘ্রই রাজ্যের মর্যাদা ফিরে পাবে কাশ্মীর, হবে বিধানসভা ভোটও, জম্মুর সভা থেকে বললেন মোদী

শুক্রবার জম্মুতে নির্বাচনী সভা করেন মোদী। সেখানে তিনি বলেন, “আর খুব বেশি দিন নেই, যখন জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন হবে এবং রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেওয়া হবে।”

নরেন্দ্র মোদী।

নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১৪:০১
Share: Save:

খুব শীঘ্রই রাজ্যের মর্যাদা ফিরে পাবে জম্মু ও কাশ্মীর। সেখানে হবে বিধানসভা ভোটও। জম্মুতে নির্বাচনী সভায় গিয়ে এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শুক্রবার জম্মু ও কাশ্মীরের উধমপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা সেখানকার বিদায়ী সাংসদ জিতেন্দ্র সিংহের সমর্থনে সভা করেন মোদী। সেখানে তিনি বলেন, “আর খুব বেশি দিন নেই, যখন জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন হবে এবং রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেওয়া হবে।” উপস্থিত জনতার উদ্দেশে মোদীর আর্জি, “আমার উপরে বিশ্বাস রাখুন, আমি গত ৬০ বছরের সমস্যা থেকে জম্মু ও কাশ্মীরকে বার করে আনব।”

কাশ্মীরের বিশেষ মর্যাদালোপ নিয়ে বিরোধী দলগুলিকে আক্রমণ করে মোদী বলেন, “আমি চ্যালেঞ্জ করছি, কোনও রাজনৈতিক দল যদি ৩৭০ অনুচ্ছেদ ফিরিয়ে আনতে পারে। না, তারা সেটা পারবে না।” দীর্ঘ দিন বাদে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদ এবং সীমান্ত সন্ত্রাসের ভয় ছাড়াই ভোট হচ্ছে বলে জানান মোদী। গত ডিসেম্বরে মাসে সুপ্রিম কোর্ট অনুচ্ছেদ ৩৭০ বাতিল অসাংবিধানিক নয় বলে রায় দেয় সুপ্রিম কোর্ট। একই সঙ্গে শীর্ষ আদালত জানায়, ২০২৪ সালের সেপ্টেম্বরের মধ্যে জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন করাতে হবে। জাতীয় নির্বাচন কমিশনকে এই নির্দেশ দেয় প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ।

নির্বাচন কমিশন জম্মু ও কাশ্মীরের পাঁচ এবং লাদাখের একটি লোকসভা কেন্দ্রে ভোটের নির্ঘণ্ট ঘোষণা করলেও বিধানসভা ভোটের দিন ক্ষণ এখনও জানায়নি। অনেকে মনে করছেন, লোকসভা ভোটের পর্ব মিটলেই ভূস্বর্গে বিধানসভা নির্বাচন হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi jammu & kashmir J&K Article 370
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE