Advertisement
Back to
Presents
Associate Partners
Congress

‘ঘর ওয়াপসি’ দিল্লির প্রাক্তন মন্ত্রীর, এনসিপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন বর্ষীয়ান রাজনীতিবিদ

এক সময় কংগ্রেসের খুব সক্রিয় সদস্য ছিলেন যোগানন্দ শাস্ত্রী। দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত শীলা দীক্ষিতের জমানায় মন্ত্রিসভার একাধিক গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন তিনি।

NCP leader Yoganand Shastri joins Congress

এনসিপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন দিল্লির প্রাক্তন মন্ত্রী। ছবি সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১৩:২৫
Share: Save:

২০২১ সালে কংগ্রেস ছেড়ে ন্যাশনাল কংগ্রেস পার্টিতে (এনসিপি) যোগ দিয়েছিলেন দিল্লির প্রাক্তন মন্ত্রী তথা বর্ষীয়ান রাজনীতিবিদ যোগানন্দ শাস্ত্রী। লোকসভা নির্বাচনের আগে এনসিপি ছেড়ে আবারও পুরনো দলের হাত ধরলেন তিনি। শনিবার দিল্লির কংগ্রেসের ইনচার্জ দীপক বাবরিয়ার উপস্থিতিতে ‘ঘর ওয়াপসি’ হল যোগানন্দের।

এক সময় কংগ্রেসের খুব সক্রিয় সদস্য ছিলেন যোগানন্দ। দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত শীলা দীক্ষিতের জমানায় মন্ত্রিসভার একাধিক গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন তিনি। এমনকি, দিল্লি বিধানসভার অধ্যক্ষও ছিলেন। তবে ২০২১ সালে আচমকাই কংগ্রেস ছেড়ে দেন যোগানন্দ। যোগ দেন এনসিপিতে।

আবার কেন কংগ্রেসে ফিরলেন, সেই প্রশ্নের উত্তরে যোগানন্দ বলেন, ‘‘তেমন কোনও কারণ নেই। আমি কোনও দিনই কংগ্রেসের থেকে দলের থেকে বেশি দূরে যাইনি। আমি যে দলে যোগ দিয়েছিলাম, তার আদর্শের সঙ্গে কংগ্রেসের আদর্শ প্রায় একই। প্রত্যেকের এক সঙ্গে কাজ করা উচিত। দেশের এমন লোকের প্রয়োজন, যারা গণতন্ত্র এবং সংবিধান বাঁচাতে পারবে।’’

বিজেপি বিরোধী জোট ‘ইন্ডিয়া’র শরিক শরদ পওয়ারের এনসিপি। কংগ্রেসের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করছে তারা। ‘ইন্ডিয়া’র একাধিক জনসভায় দুই দলের সামনের সারির একাধিক নেতা-নেত্রীকে পাশাপাশি থাকতে দেখেছে গোটা দেশ। মহারাষ্ট্রে কংগ্রেস, শরদের এনসিপি এবং উদ্ধব ঠাকরের শিবসেনা আসন সমঝোতা করে লড়াই করছে। যদিও দিল্লিতে কংগ্রেস এবং আম আদমি পার্টি (আপ) নিজেদের মধ্যে আসন ভাগাভাগি করেছে। আগামী ২৫ মে লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফায় ভোটগ্রহণ রয়েছে দিল্লি সাত আসনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Delhi NCP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE