Advertisement
১৮ জুন ২০২৪
IPL 2024

কেন প্লে-অফে উঠতে পারল না গোয়েন্‌কার দল? জয় শাহ, আগরকরদের দায়ী করলেন লখনউয়ের কোচ

আইপিএলের প্লে-অফে উঠতে পারেনি লখনউ সুপার জায়ান্টস। কেন প্রথম চারে শেষ করতে পারল না সঞ্জীব গোয়েন্‌কার দল?

cricket

লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ২০:১৯
Share: Save:

চলতি মরসুমে প্লে-অফে উঠতে ব্যর্থ হয়েছে লখনউ সুপার জায়ান্টস। নিজেদের শেষ ম্যাচ জিতেও বিদায় নিতে হয়েছে লোকেশ রাহুলদের। কেন প্রথম চারে শেষ করতে পারল না সঞ্জীব গোয়েন্‌কার দল? জবাব দিলেন লখনউয়ের কোচ জাস্টিন ল্যাঙ্গার।

সরাসরি না বললেও জয় শাহ, অজিত আগরকরদের দিকে আঙুল তুলেছেন ল্যাঙ্গার। আইপিএলের মাঝেই ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা হয়েছে। ল্যাঙ্গারের মতে, দল ঘোষণা হওয়ার পরেই কয়েক জন ক্রিকেটারের আত্মবিশ্বাস কমে গিয়েছিল। তার ফল ভুগতে হয়েছে তাঁদের।

লখনউয়ের শেষ ম্যাচের পরে সাংবাদিক বৈঠকে ল্যাঙ্গার বলেন, “বিশ্বকাপের দল ঘোষণার পরে পরিস্থিতি কিছুটা বদলে গিয়েছিল। তার পরেই কয়েকটা ম্যাচ হারতে হয়েছিল। সেটাই কাল হয়ে দাঁড়াল। আমাদের দল যথেষ্ট ভাল। কিন্তু চোটের কারণে কয়েক জন বোলারকে পেলাম না। তাতে সমস্যা আরও বেড়ে যায়। প্লে-অফে উঠতে না পারা আমাদের কাছে লজ্জার।”

ল্যাঙ্গার সরাসরি নাম না বললেও লখনউয়ের অধিনায়ক লোকেশ রাহুল ও স্পিনার রবি বিষ্ণোই ছিলেন বিশ্বকাপের দলে জায়গা পাওয়ার লড়াইয়ে। কিন্তু তাঁদের কেউ সুযোগ পাননি। তাতে তাঁদের মনোবল কমে গিয়েছিল বলেই মনে করছেন ল্যাঙ্গার। দলের দুই ক্রিকেটার বিশ্বকাপের দলে জায়গা পেলে ছবিটা আলাদা হত বলে মনে করেন তিনি।

চলতি আইপিএল ব্যাট হাতে খারাপ যায়নি রাহুলের। ১৪টি ম্যাচে ৫২০ রান করেছেন তিনি। তার পরেও রাহুলের একটি খামতি দেখেছেন ল্যাঙ্গার। তিনি বলেন, “একটা ক্ষেত্রেই রাহুলকে সতর্ক থাকতে হবে। ৩০-৪০ রান করতে ওর কোনও সমস্যা হয় না। কিন্তু তার পরে আউট হয়ে যাচ্ছে। রাহুল খুব ভাল ব্যাটার। ওর সমালোচনা করার বিশেষ জায়গা নেই। ১৬০-এর বেশি স্ট্রাইক রেটে ও খেলছে। কিন্তু ওকে আরও বেশি ক্ষণ ক্রিজ়ে থাকতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE