Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

পরিযায়ীদের ফেরাতে চেষ্টা করা হবে, আশ্বাস শুভেন্দুর

শনিবার উলুবেড়িয়া মনসাতলায় বিজেপির হাওড়া গ্রামীণ জেলা কার্যালয়ের সামনের মাঠে দলীয় কর্মিসভায় হাজির ছিলেন বিরোধী দলনেতা।

আন্দুল রাজবাড়ী মাঠে হাওড়া লোকসভার বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর প্রচারে শুভেন্দু অধিকারী।

আন্দুল রাজবাড়ী মাঠে হাওড়া লোকসভার বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর প্রচারে শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
উলুবেড়িয়া, আন্দুল শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ০৬:৪১
Share: Save:

বিজেপি প্রার্থী জিতলে হাওড়া জেলার পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর চেষ্টা করবেন। শনিবার দলের প্রার্থীদের হয়ে ভোট প্রচারে এসে এই আশ্বাস দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। উলুবেড়িয়ার বিদায়ী তৃণমূল সাংসদ সাজদা আহমেদ এলাকাবাসীর জন্য সংসদে এক দিনও মুখ খোলেননি বলে অভিযোগও করেন তিনি। সাজদা এ বারও তৃণমূল প্রার্থী। তিনি শুভেন্দুর অভিযোগ খণ্ডন করেছেন।

শনিবার উলুবেড়িয়া মনসাতলায় বিজেপির হাওড়া গ্রামীণ জেলা কার্যালয়ের সামনের মাঠে দলীয় কর্মিসভায় হাজির ছিলেন বিরোধী দলনেতা। তাঁর অভিযোগ, বাংলায় কাজ না থাকায় উলুবেড়িয়ার লক্ষাধিক মানুষ সংসার ফেলে বিজেপিশাসিত বিভিন্ন রাজ্যে পরিযায়ী শ্রমিক হিসাবে কাজ করছেন। তাঁর আশ্বাস, এই কেন্দ্রে বিজেপি প্রার্থী অরুণ উদয় পাল চৌধুরী জয়ী হলে ওই সমস্ত পরিযায়ী শ্রমিককে রাজ্যে ফিরিয়ে আনারচেষ্টা করবেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

শুভেন্দু দাবি করেন, ‘‘উলুবেড়িয়ার মানুষের জন্য সংসদে কখনও মুখ খোলেননি সাজদা আহমেদ। তাঁদের জন্য সংসদে একটিও চিঠি লেখেননি। প্রশ্নোত্তর পর্বে কোনও দিন যোগদান করেননি। বন্ধ হয়ে যাওয়া শিল্প, কল-কারখানার জন্যও সংসদে একটি কথাও বলেননি।’’ শুভেন্দুর বক্তব্য, এত দিন উলুবেড়িয়ার মানুষ ভূমিপুত্রকে সংসদে পাঠানোর সুযোগ পায়নি। অরুণ উদয় এই এলাকার ভূমিপুত্র।

সাজদার প্রতিক্রিয়া, ‘‘শুভেন্দুবাবু সাংসদ নন, তাই জানেন না। মানুষকে ভুল বোঝানোর চেষ্টা করছেন। বর্তমান প্রযুক্তিতে সব কিছুই ইন্টারনেটে জানা যায়। ভাল করে জেনে নিন, গত লোকসভার বিভিন্ন অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে আমার যোগদান দেড়শোর বেশি। বিজেপির বিভিন্ন মন্ত্রী সেই প্রশ্নের উত্তর দিয়েছেন।’’ তাঁর সংযোজন, ‘‘উলুবেড়িয়ার মানুষ জানেন, তাঁদের সাংসদ কী কী কাজ করেছেন। বামেদের ৩৪ বছরে উলুবেড়িয়ার মানুষ যা পাননি, তৃণমূলের আমলে তা পেয়েছেন।’’

হাওড়া গ্রামীণের তৃণমূল সভাপতি, বাগনানের বিধায়ক অরুণাভ সেন বলেন, ‘‘বিজেপির মিথ্যা প্রতিশ্রুতি মানুষ বিশ্বাস করবে না। ২০১৪ সাল থেকে বিজেপি যা যা প্রতিশ্রুতি দিয়েছে, একটাও পালন করেনি। ২০২১ সালে মানুষ জবাব দিয়েছে। এ বারও দেবে।’’

বিকেলে আন্দুলের রাজবাড়ির মাঠে বিজয় সংকল্প সভায় শুভেন্দু বলেন, ‘‘বিজেপির ৪০০ আসনের মধ্যে হাওড়াকেও রাখতে হবে।’’ এখানেও পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে আনার কথা বলেন বিরোধী দলনেতা।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE