Advertisement
Back to
Presents
Associate Partners
Rachna Banerjee and Locket Chatterjee

‘দু’মাস পর ত্বক-চুলের কথা ভাবব’, ভোটের প্রচারে রচনার ভরসা ডাব, গরমে পান্তা-মুড়িতে লকেট

সকাল থেকে চড়া রোদ। তার মধ্যে পোলবায় ভোটের প্রচার করেন রচনা। এলাকার বিভিন্ন গ্রামে তিনি জনসংযোগ করেন। অন্য দিকে, বিজেপির লকেট ব্যান্ডেল পুলিশ ফাঁড়িতে একটি বিক্ষোভ কর্মসূচিতে যোগ দেন।

Rachna Banerjee and Locket Chatterjee

ভোটের প্রচারে রচনা বন্দ্যোপাধ্যায় এবং লকেট চট্টোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হুগলি শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৮:৪১
Share: Save:

চৈত্রের গরমে ভোটপ্রচার চলছে জোরকদমে। হুগলিতে ভোটের ঢের দেরি। তবে তৃণমূল এবং বিজেপির দুই তারকা প্রার্থী ঝড় তুলেছেন প্রচারে। সেই সঙ্গে শরীর ঠিক রাখতে হালকা খাবারে ভরসা রাখছেন রচনা বন্দ্যোপাধ্যায় এবং লকেট চট্টোপাধ্যায়। তৃণমূলের রচনা বলছেন, ডাব, ফল আর হালকা খাবার খাচ্ছেন। আর বেশি করে জল খাচ্ছেন। বিজেপি প্রার্থী লকেট বলছেন, তাঁর অতশত নিয়ম মানার ব্যাপার নেই। তিনি পান্তাভাত, মুড়ি, বাতাসা—এ সব খাচ্ছেন।

শুক্রবার সকাল থেকে চড়া রোদ। তার মধ্যে পোলবার সুগন্ধা পঞ্চায়েত এলাকায় প্রচার করেন রচনা। এলাকার বিভিন্ন গ্রামে তিনি জনসংযোগ করেন। দোগাছিয়া গ্রামে নিজের হাতে তৃণমূল কর্মীদের খাবারও পরিবেশন করেন। পরে তিনি বলেন, ‘‘খুব গরম লাগছে ঠিকই। তাই একটু ফল আর ডাবের জল খাচ্ছি। হালকা-ফুলকা খাবার খাচ্ছি। জল বেশি করে খাচ্ছি।’’ তাঁর সংযোজন,‘‘ দু’মাসের জন্য ত্বক আর চুল নিয়ে বেশি ভাবলে হবে না। দু’মাস পর সব যত্ন নেব।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য দিকে, বিজেপির লকেট ব্যান্ডেল পুলিশ ফাঁড়িতে একটি বিক্ষোভ কর্মসূচিতে যোগ দেন। তার পর চুঁচুড়া এবং চন্দননগরে জনসংযোগ করেন। লকেটের কথায়, ‘‘মুড়ি-বাতাসা এ সবই খাচ্ছি।’’

২০১৯ সালের পর থেকে ব্যান্ডেলে যাঁরা বিজেপি করতেন তাঁদের বিরুদ্ধে মামলা দিয়ে বাড়িছাড়া করা হয়েছে বলে অভিযোগ পদ্মশিবিরের। লকেটের অভিযোগ, পুলিশকে ব্যবহার করছে তৃণমূল। অন্য দিকে, পুলিশ সূত্রে খবর, ব্যান্ডেল অন্নপূর্ণা বাজার এলাকায় দোলের দিন একটি গন্ডগোল হয়। দুই পক্ষের মধ্যে মারামারি হয়। অভিযোগ দায়ের হলে এক জনকে গ্রেফতার করে পুলিশ। এ নিয়ে থানার সামনে বিক্ষোভ দেখান লকেট।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE