Advertisement
২১ মে ২০২৪
Holiday due to Heatwave

তাপপ্রবাহের কারণে ক্লাস বন্ধের বার্তা দিল কলকাতা বিশ্ববিদ্যালয়, গরমের ছুটি বাড়ছে স্কুলে

তীব্র গরমের এবং তাপপ্রবাহের কারণে কলকাতা বিশ্ববিদ্যালয় এবং তার অধীনস্থ সমস্ত কলেজ ক্লাস সাসপেন্ড রাখার সিদ্ধান্ত নিয়েছে। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের বার্তা, গরমের ছুটি বাডা়নোর।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ২১:৪৬
Share: Save:

৪০ ডিগ্রির পারদ পেরিয়ে গিয়েছে থার্মোমিটার। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় চলতি সপ্তাহে তাপপ্রবাহের সতর্কতাও জারি করা হয়েছে। এই পরিস্থিতিতে স্কুলপড়ুয়াদের রেহাই দেওয়ার উদ্দেশে সাময়িক ভাবে ক্লাসে পঠনপাঠনে বিরতি দেওয়ার সিদ্ধান্ত নিল কলকাতা বিশ্ববিদ্যালয় এবং পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ কর্তৃপক্ষ।

তীব্র গরমের এবং তাপপ্রবাহের কারণে কলকাতা বিশ্ববিদ্যালয় এবং তার অধীনস্থ সমস্ত কলেজ ক্লাস সাসপেন্ড রাখার সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ২ মে থেকে ১১ মে পর্যন্ত সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানগুলিতে ক্লাস সাময়িক ভাবে বন্ধ থাকবে।

একই সঙ্গে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে মঙ্গলবার বিজ্ঞপ্তি দিয়ে স্কুলগুলি উদ্দেশে জানানো হয়েছে, যে এখনও পর্যন্ত তীব্র তাপপ্রবাহ চলছে। আপতত তার ইতি হওয়ার পূর্বাভাস নেই। তাই স্কুলগুলি চাইলে তারা গরমের ছুটি বজায় রাখতে পারে অথবা অনলাইনে ক্লাস করানোর ব্যবস্থা চালু করতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE