Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

মুর্শিদাবাদে পুলিশকে মারধরের অভিযোগে গ্রেফতার তৃণমূলের সাত, কী প্রতিক্রিয়া শাসকদলের?

বৃহস্পতিবার বিকেলে রানিনগর থানার পুলিশ সেই ঘটনার তদন্ত করতে মরিচা-নিচুপাড়া গ্রামে যায়। পুলিশ দু’পক্ষের কথা না শুনে কেবলমাত্র বাম-কংগ্রেস সমর্থকদের কথা শুনছিল বলে অভিযোগ তোলে শাসকদল।

Arrest

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রানিনগর শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১৭:০৬
Share: Save:

কর্তব্যরত পুলিশকর্মীদের মারধরের অভিযোগে সাত তৃণমূল কর্মীকে গ্রেফতার করল পুলিশ। মুর্শিদাবাদের রানিগনগরের ঘটনা। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, বৃহস্পতিবার রানিনগর থানার মালিবাড়ি-১ অঞ্চলের মরিচা নিচুপাড়া এলাকায় গ্রাম পঞ্চায়েতের প্রধান এবং তাঁর ভাইয়ের নেতৃত্বে পুলিশের উপর হামলা চালিয়েছিলেন। তাতে এক জন এএসআই, এক জন কনস্টেবল এবং এক জন সিভিক ভলান্টিয়ার আহত হন।

ঘটনার সূত্রপাত গত ৭ মে। লোকসভা নির্বাচনের তৃতীয় দফার দিন রানিনগরের আমিরাবাদ এলাকার এক মহিলা তৃণমূল প্রার্থীকে ভোট দেওয়ার অভিযোগে বাম-কংগ্রেস জোটের সমর্থকেরা তাঁকে মারধর করেন বলে অভিযোগ ওঠে। তার পর ওই মহিলা রানিনগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার বিকেলে রানিনগর থানার পুলিশ সেই ঘটনার তদন্ত করতে মরিচা-নিচুপাড়া গ্রামে যায়। কিন্তু সেই সময়ে পুলিশ দু’পক্ষের কথা না শুনে কেবলমাত্র বাম-কংগ্রেস সমর্থকদের কথা শুনছিল বলে অভিযোগ তোলে শাসকদল। এ নিয়ে ওই এলাকার কিছু তৃণমূল কর্মী এবং সমর্থক পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

ওই খবর পেয়ে অতিরিক্ত পুলিশ বাহিনী গ্রামে আটকে থাকা পুলিশ বাহিনীকে উদ্ধার করতে যায়। অভিযোগ, সেই সময় তৃণমূলের কয়েক জন পুলিশের উপর হামলা চালান। বাধ্য হয়ে লাঠিচার্জ করেন বলে অভিযোগ। তার পরেই এই গ্রেফতারি। এই ঘটনা প্রসঙ্গে মালিবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের প্রধান জাহাঙ্গির আলম বলেন, ‘‘পুলিশ সিপিএম এবং কংগ্রেসের দালালি করছে। আমার এর সঠিক বিচার চাই।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE