Advertisement
০৩ মে ২০২৪
AAI Recruitment 2024

কলকাতায় নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে কাজের সুযোগ, শূন্যপদ ৩০টি

নিয়োগের পর গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস, ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস এবং আইটিআই ট্রেড অ্যাপ্রেন্টিস পদে নিযুক্তদের বৃত্তি দেওয়া হবে যথাক্রমে ১৫,০০০ টাকা, ১২,০০০ টাকা এবং ৯,০০০ টাকা প্রতি মাসে।

AAI

এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (এএআই)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১৮:০৩
Share: Save:

এয়ারপোর্ট অথিরিটি অফ ইন্ডিয়া (এএআই)-য় চাকরির সুযোগ রয়েছে। বৃহস্পতিবার সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এই কেন্দ্রীয় সংস্থার তরফে। কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে প্রশিক্ষণ দেওয়া হবে নিযুক্তদের। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

সংস্থার তরফে নিয়োগ হবে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস, ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস এবং আইটিআই ট্রেড অ্যাপ্রেন্টিস বা শিক্ষানবিশ পদে। মোট শূন্যপদের সংখ্যা ৩০। ২০২৩-২৪ অর্থবর্ষের জন্য সংস্থায় শিক্ষানবিশ নিয়োগ করা হবে। প্রশিক্ষণ চলবে এক বছর ধরে। আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৬ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। তবে এই পদে শুধু এই রাজ্যের বাসিন্দারাই আবেদন করতে পারবেন। নিয়োগের পর গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস, ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস এবং আইটিআই ট্রেড অ্যাপ্রেন্টিস পদে নিযুক্তদের বৃত্তি দেওয়া হবে যথাক্রমে ১৫,০০০ টাকা, ১২,০০০ টাকা এবং ৯,০০০ টাকা প্রতি মাসে।

গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস পদের জন্য প্রার্থীদের কোনও এআইসিটিই স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইঞ্জিনিয়ারিংয়ের সংশ্লিষ্ট বিষয়ে চার বছরের ব্যচেলর্স ডিগ্রি থাকতে হবে। অন্য পদগুলির জন্যেও যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

প্রার্থীদের এই পদের জন্য শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর ইন্টারভিউ বা নথি যাচাইয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে নাম নথিভুক্ত করে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৫ ফেব্রুয়ারি। নিয়োগের শর্তাবলি বিশদ জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE