Advertisement
০২ মে ২০২৪
VU Recruitment 2024

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে ফিল্ড ইনভেস্টিগেটর প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন?

বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের উল্লিখিত পদে নিয়োগ করা হবে। প্রতি মাসে তাঁদের ২০,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Vidyasagar University.

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১১:২৮
Share: Save:

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ। বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা প্রকল্পে কর্মী প্রয়োজন। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য ফিল্ড ইনভেস্টিগেটর প্রয়োজন। ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)-এর তরফে ওই গবেষণা প্রকল্পে আর্থিক অনুদান দেওয়া হবে।

ফিল্ড ইনভেস্টিগেটর হিসাবে লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। তবে তাঁদের স্নাতকোত্তর স্তরে অন্তত ৭০ শতাংশ নম্বর থাকা প্রয়োজন। এ ছাড়াও আবেদনকারীদের ডেটা ভিস্যুয়ালাইজ়েশন, ডকুমেন্টশন অফ ইনফরমেশন নিয়ে আগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ২০,০০০ টাকা মাসিক পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মীকে বেছে নেওয়া হবে। তবে ইন্টারভিউ কবে নেওয়া হবে, সেই বিষয়ে কোনও তথ্য বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়নি। আগ্রহীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি এবং কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথিও পাঠাতে হবে।

বিশ্ববিদ্যালয়ের তরফে আরও জানানো হয়েছে, আবেদনকারীর সার্ভে রিসার্চ সম্পর্কিত বিষয়ে কাজের অভিজ্ঞতা থাকলে ভাল। ইন্টারভিউয়ের দিনও উল্লিখিত সমস্ত নথি সঙ্গে রাখতে হবে। এই সংক্রান্ত বিষয়ে আরও তথ্য এবং শর্তাবলি জানতে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE