Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICAR Recruitment 2024

কেন্দ্রীয় কৃষি গবেষণাকেন্দ্র অধ্যাপক প্রয়োজন, প্রতি মাসে ৭০ হাজার আয়ের সুযোগ

প্রতিষ্ঠানের তরফে স্নাতক স্তরের পড়ুয়াদের ভেটেরিনারি অ্যানাটমি নিয়ে পড়ানোর জন্য অধ্যাপক এবং সহকারী অধ্যাপক পদে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিদের আগে অধ্যাপনার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

ICAR IVRI.

ইন্ডিয়ান ভেটেরিনারি রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ১৬:৫৪
Share: Save:

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চে কর্মখালি। সংস্থার ইন্ডিয়ান ভেটেরিনারি রিসার্চ ইনস্টিটিউট-এ অ্যানাটমি বিভাগের জন্য অধ্যাপক এবং সহকারী অধ্যাপক প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তির ভিত্তিতে নির্দিষ্ট সময়ের জন্য সংশ্লিষ্ট পদে নিযুক্তদের কাজ করতে হবে।

প্রফেসর হিসাবে ভেটেরিনারি অ্যানাটমিতে ডক্টরাল ডিগ্রি রয়েছে, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁর অন্তত দু’বছর অধ্যাপক হিসাবে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন এবং সব মিলিয়ে মোট ১০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়াও আবেদনকারীদের গবেষণামূক কাজের অভিজ্ঞতাও থাকা প্রয়োজন। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ৭৫ হাজার বেতন হিসাবে দেওয়া হবে। বয়স হতে হবে ৭০ বছরের মধ্যে। শূন্যপদ একটি।

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর হিসাবে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের ভেটেরিনারি অ্যানাটমিতে স্নাতকোত্তর ডিগ্রি থাকা প্রয়োজন। এ ছাড়াও ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ৬০ হাজার টাকা বেতন হিসাবে দিতে হবে। মোট শূন্যপদ দু’টি।

প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত হতে হবে। ২৩ এপ্রিল ইন্টারভিউটি নেওয়া হবে। এই মর্মে আরও তথ্য জেনে নিতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICAR IVRI Recruitment Govt Job Recruitment 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE