Advertisement
২২ মে ২০২৪
BHU Recruitment 2023

১৫০-এর বেশি শূন্যপদে নিয়োগ বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে, বেতন ৬০ হাজারের বেশি

শুধু মাত্র ভারতীয় নাগরিকেরাই আবেদন করতে পারবেন। প্রথমে তিন বছরের জন্য থাকবে কাজের মেয়াদ।

Banaras Hindu University

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ১৪:৫১
Share: Save:

একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

সিনিয়র রেসিডেন্ট নেওয়া হবে। দি ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসের তরফে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। শুধুমাত্র ভারতীয় নাগরিকেরাই আবেদন করতে পারবেন। প্রথমে তিন বছরের জন্য থাকবে কাজের মেয়াদ। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে।

চারটি বিভাগ মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে ১৫০টি। ফ্যাকাল্টি অফ মেডিসিনে ৯৬ জনকে নেওয়া হবে। ট্রমা সেন্টারে ৭৫ জন নিয়োগ হবে। ফ্যাকাল্টি অফ ডেন্টাল সায়েন্সেসে তিন জন এবং ছ’জনকে আয়ুরভেদা বিভাগে নিয়োগ করা হবে। আবেদনের জন্য প্রার্থীর বয়স ৪৫ বছরের মধ্যে হওয়া দরকার। সংরক্ষিত বিভাগের প্রার্থীর জন্য বয়সের ছাড় রয়েছে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। প্রতি মাসে বেতন দেওয়া হবে ৬৭,৭০০ টাকা।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি আবেদন মূল্য জমা দেওয়া দরকার। ২১ ডিসেম্বরের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE