Advertisement
১৮ মে ২০২৪
BECIL Recruitment 2024

গ্রাফিক বা ডিজিটাল ডিজ়াইনে স্নাতকোত্তীর্ণ? চাকরির সুযোগ রয়েছে কেন্দ্রীয় মন্ত্রকে

এই পদে বাছাই প্রার্থীদের স্কিল টেস্ট অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ১৮:০৬
Share: Save:

কেন্দ্রের মিনিস্ট্রি অফ কোঅপারেশন বা সহযোগিতা মন্ত্রকে চাকরির সুযোগ রয়েছে। কর্মী নিয়োগ করবে রাষ্ট্রায়ত্ত সংস্থা ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেড (বেসিল)। সম্প্রতি বেসিলের তরফে সে সংক্রান্ত নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

নিয়োগ হবে মাল্টিমিডিয়া ডিজ়াইনার পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৫০,০০০-৬০,০০০ টাকা প্রতি মাসে।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের গ্রাফিক ডিজ়াইন, ডিজিটাল ডিজ়াইন, ফিল্ম বা সম্পর্কিত বিষয়ে ব্যাচেলর্স ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি সমগোত্রীয় পদে চাকরির ন্যূনতম তিন বছরের অভিজ্ঞতাও থাকতে হবে। এ ছাড়াও প্রয়োজনীয় যোগ্যতা এবং দক্ষতার বিভিন্ন মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তি থেকে বিশদ জানা যাবে। নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন স্থানীয় বাসিন্দা এবং সংশ্লিষ্ট বা সমগোত্রীয় বিভাগে চাকরিরতরা।

এই পদে বাছাই প্রার্থীদের স্কিল টেস্ট অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের বেসিল-এর ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের জন্য অসংরক্ষিত, ওবিসি ক্যাটেগরিভুক্ত, এক্স-সার্ভিসম্যান, মহিলা প্রার্থীদের ৮৮৫ টাকা এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের ৫৩১ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১০ মার্চ। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE