Advertisement
১৫ মে ২০২৪
CSIR-IICB Recruitment 2024

যাদবপুরের সিএসআইআর-আইআইসিবিতে একাধিক প্রকল্পে কর্মী নিয়োগ, রয়েছে ১৫টি শূন্যপদ

প্রতিটি প্রকল্পে নিযুক্তদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে সাম্মানিক হবে ২০,০০০ টাকা থেকে শুরু করে ৫৪,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও বাড়িভাড়া বাবদ ভাতা দেওয়া হবে।

CSIR-IICB

সিএসআইআর-আইআইসিবি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১৮:২২
Share: Save:

একাধিক গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করতে চলেছে যাদবপুরের সিএসআইআর-ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজি (আইআইসিবি)। কিছু দিন আগেই সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রতিটি প্রকল্পেই নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে আগ্রহীদের আবেদনপত্র পাঠাতে হবে না।

প্রতিষ্ঠানের বিভিন্ন প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর), সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব), ডিপার্টমেন্ট অফ বায়োটেকনোলজি (ডিবিটি), ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি), ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর মতো নানা কেন্দ্রীয় সংস্থা।

প্রকল্পগুলিতে যে সমস্ত পদে নিয়োগ হবে, সেগুলি হল— প্রজেক্ট অ্যাসোসিয়েট-২, জুনিয়র রিসার্চ ফেলো (প্রজেক্ট), প্রজেক্ট অ্যাসোসিয়েট-১, রিসার্চ অ্যাসোসিয়েট-৩ (প্রজেক্ট), ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট, রিসার্চ অ্যাসোসিয়েট-১ (প্রজেক্ট), প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট-৩, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে ১৫টি। যা পরিবর্তনসাপেক্ষ। পদের ভিত্তিতে আবেদনকারীদের বয়ঃসীমা ধার্য করা হয়েছে ২৮/ ৩৫/ ৪০/ ৫০ বছর। প্রতিটি প্রকল্পে নিযুক্তদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে সাম্মানিক হবে ২০,০০০ টাকা থেকে শুরু করে ৫৪,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও বাড়িভাড়া বাবদ ভাতা দেওয়া হবে।

প্রতি প্রকল্পে আবেদনকারীদের জন্য শিক্ষাগত যোগ্যতার পৃথক মাপকাঠি ধার্য করা হয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগামী ২৩ এবং ২৪ জানুয়ারি প্রতিষ্ঠানে বিভিন্ন প্রকল্পে নিয়োগের জন্য ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র পূরণ করে অন্যান্য নথি-সহ প্রার্থীদের নির্দিষ্ট স্থানে সকাল সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE