Advertisement
২০ মে ২০২৪
Govt Jobs in CSIR 2024

কেন্দ্রীয় প্রতিষ্ঠানে স্নাতকদের প্রয়োজন, কী ভাবে আবেদন করবেন?

প্রতিষ্ঠানের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। ওই কাজের জন্য ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে।

CSIR - NEERI.

ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ০৬:৫২
Share: Save:

কেন্দ্রীয় প্রতিষ্ঠানে গবেষণার সুযোগ। কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ অধীনস্থ গবেষণাকেন্দ্রে কর্মী প্রয়োজন। এই মর্মে ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট-এর তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নাগপুর শহরের পরিবেশ সম্পর্কিত একটি গবেষণা প্রকল্পের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। শূন্যপদ একটি।

প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, ইলেক্ট্রনিক্স, সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের যে কোনও একটিতে স্নাতক হওয়া বাঞ্ছনীয়। তবে তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, তাঁর বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। তাঁর রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে আগে অন্তত দু’বছর কাজ করার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। কাজের নিরিখে তাঁকে প্রতি মাসে ৩৫ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট-এর ওয়েবসাইটে গিয়ে পদপ্রার্থীদের মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি নিয়ে ৩১ মে উপস্থিত হতে হবে। ওই দিন সকাল সাড়ে ১০টা পর্যন্ত আগ্রহীরা উল্লিখিত নথি নিয়ে উপস্থিত হতে পারবেন। এই বিষয়ে অন্যান্য তথ্য জেনে নেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE