Advertisement
০২ মে ২০২৪
Vidyasagar University Jobs 2023

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে অতিথি শিক্ষক নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

বিশ্ববিদ্যালয়ের তরফে স্নাতকোত্তর স্তরে রাষ্ট্রবিজ্ঞান এবং দর্শন বিভাগের জন্য অতিথি শিক্ষক প্রয়োজন। সাঁওতালি ভাষায় সাবলীল এমন অভিজ্ঞ প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

Vidyasagar University.

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৪:৫৫
Share: Save:

সাঁওতালি ভাষায় সাবলীল, এমন প্রার্থীদের জন্য কাজের সুযোগ। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের তরফে ওই প্রার্থীদের অতিথি শিক্ষক হিসাবে নিয়োগ করা হবে। নিযুক্তদের রাষ্ট্রবিজ্ঞান এবং দর্শন বিভাগে কাজ করতে হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

রাষ্ট্রবিজ্ঞান এবং দর্শন বিষয়ে পিএইচডি করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। তাঁদের সাঁওতালি মাধ্যমে (অলচিকি লিপি) পড়তে এবং লিখতে পারার দক্ষতা থাকা আবশ্যক। স্নাতকোত্তর প্রার্থীরাও আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে ৫৫ শতাংশের বেশি নম্বর থাকা বাঞ্ছনীয়।

এ ছাড়াও, আবেদনকারীদের ইউজিসি/ সিএসআইআর ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট), স্টেট এলিজিবিলিটি টেস্ট (সেট)-এর মতো সর্বভারতীয় পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। কোনও স্বীকৃত প্রতিষ্ঠানের তরফে পিএইচডি প্রাপ্ত প্রার্থীদের অন্তত দু’টি গবেষণাপত্র প্রকাশিত হওয়া আবশ্যক।

সংশ্লিষ্ট পদে ৩১ অক্টোবর বেলা সাড়ে ১২টা নাগাদ ইন্টারভিউ নেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র-সহ সমস্ত নথি নিয়ে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উপস্থিত থাকতে হবে। উল্লিখিত পদ সম্পর্কে আরও জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE