Advertisement
১৭ মে ২০২৪
IIT Kharagpur Recruitment 2023

আইআইটি খড়্গপুরে মার্কিন বিমানবাহিনীর অর্থপুষ্ট গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, রইল বিশদ

নিয়োগ হবে প্রজেক্ট ইঞ্জিনিয়ার (রিসার্চ) পদে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে।

IIT Kharagpur

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ১৪:০৬
Share: Save:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে বিভিন্ন গবেষণা প্রকল্পের কাজ চলে প্রতিনিয়ত। এর জন্য মাঝেমধ্যেই প্রার্থী নিয়োগ করা হয়। সম্প্রতি সে রকমই একটি গবেষণা প্রকল্পে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর জন্য শুরু হয়ে গিয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়াও।

প্রতিষ্ঠানের মেটালার্জিক্যাল অ্যান্ড মেটিরিয়ালস ইঞ্জিনিয়ারিং বিভাগের গবেষণা প্রকল্পে প্রার্থী নিয়োগ করা হবে। নিয়োগ হবে প্রজেক্ট ইঞ্জিনিয়ার (রিসার্চ) পদে। শূন্যপদ রয়েছে দু’টি। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার উপর নির্ভর করে মাসিক সাম্মানিক মিলবে ৫৬,১০০ টাকা পর্যন্ত।

যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, তার নাম- ‘৩ডি প্রিন্টিং অফ ২ডি (টু ডাইমেনশনাল) মেটিরিয়ালস হেটেরোজাংশন ফর ফিউচার ইলেকট্রনিক্স (ডিএফই)’। গবেষণা প্রকল্পটি স্পনসর করবে মার্কিন যুক্তরাষ্ট্রের এয়ার ফোর্স রিসার্চ গ্রান্ট। প্রকল্প তত্ত্বাবধানের দায়িত্বে থাকবেন চন্দ্রশেখর তিওয়ারি।

প্রকল্পে আবেদন করার জন্য প্রার্থীদের মেটিরিয়ালস ইঞ্জিনিয়ারিং/ ফিজিক্স/ কেমিস্ট্রি/ ন্যানো ইঞ্জিনিয়ারিংয়ে এমটেক-এ ফার্স্ট ক্লাস থাকতে হবে। একই সঙ্গে সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি ডিগ্রি এবং গবেষণার অভিজ্ঞতা থাকাও জরুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE