Advertisement
১৭ মে ২০২৪
IACS Recruitment 2023

যাদবপুরের কাল্টিভেশন অফ সায়েন্সে গবেষণার সুযোগ, নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রাথমিক ভাবে এক বছরের জন্য এই পদে নিয়োগ হবে। এর পর কাজের ভিত্তিতে এবং প্রয়োজন অনুযায়ী সেই মেয়াদ বাড়ানো হতে পারে।

IACS

আইএসিএস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৫
Share: Save:

বিজ্ঞানে উচ্চশিক্ষার ডিগ্রি থাকলে গবেষণার সুযোগ রয়েছে যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ। সম্প্রতি সে সম্পর্কিত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। এর জন্য আবেদন জানানো যাবে অনলাইনে।

প্রতিষ্ঠানের স্কুল অফ কেমিক্যাল সায়েন্সেসের গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট-১ পদে। শূন্যপদ রয়েছে একটি। গবেষণা প্রকল্পে আবেদনের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি বিজ্ঞপ্তিতে। প্রকল্পে কাজের জন্য প্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ী মাসিক ফেলোশিপ পাবেন নিযুক্ত ব্যক্তি। প্রাথমিক ভাবে এক বছরের জন্য এই পদে নিয়োগ হবে। এর পর কাজের ভিত্তিতে এবং প্রয়োজন অনুযায়ী সেই মেয়াদ বাড়ানো হতে পারে।

আবেদন জানাতে প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাইক্রোবায়োলজি/ বায়োলজি/ বায়োকেমিস্ট্রিতে পিএইচডি থাকতে হবে। একই সঙ্গে প্রয়োজন মাইক্রোবায়োলজি/ সেল কালচার, অ্যান্টিব্যাক্টেরিয়াল স্টাডিজ অফ সিন্থেটিক মলিকিউলস এবং অন্যান্য বিষয় সংক্রান্ত জ্ঞান এবং গবেষণার অভিজ্ঞতা।

এই পদে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। বাছাই প্রার্থীদের অনলাইন ইন্টারভিউয়ের দিনক্ষণ যথাসময়ে জানিয়ে দেওয়া হবে। তবে তার আগে জীবনপঞ্জি, নিজেদের গবেষণার কাজ সংক্রান্ত সংক্ষিপ্ত বর্ণনা-সহ আবেদনপত্র পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে। আবেদনের শেষ দিন ২৯ সেপ্টেম্বর। নিয়োগ সম্পর্কিত বাকি তথ্য বিস্তারিত জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE