Advertisement
১৬ মে ২০২৪
ICCR Recruitment 2023

আইসিসিআরের তরফে বিভিন্ন বিষয়ে পারদর্শীদের বিদেশে চাকরির সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানা এবং মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে।

ICCR

আইসিসিআর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ১৬:৩৪
Share: Save:

কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনস (আইসিসিআর)-এর তরফে বিভিন্ন পদমর্যাদায় কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে আইসিসিআরের তরফে। বিদেশে বিভিন্ন ভারতীয় মিশন বা ভারতীয় সংস্কৃতি কেন্দ্রের জন্য কর্মী প্রয়োজন। সেই জন্য স্বল্পমেয়াদি চুক্তির ভিত্তিতে প্রার্থীদের নিয়োগ করা হবে। আগ্রহীদের অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদন করতে হবে।

আইসিসিআরের তরফে বিভিন্ন বিষয়ের শিক্ষক পদে নিয়োগ হবে। এর মধ্যে রয়েছে— টিচার্স অফ ইন্ডিয়ান কালচার (টিআইসি), টিচার কাম পারফরমার এবং হিন্দি টিচার পদে। টিচার কাম পারফরমার পদে কত্থক, ভারতনাট্যম, কুচিপুরি, ওড়িশি নৃত্য, কার্নাটিক ভোকাল, হিন্দুস্তানি ভোকাল এবং তবলা ক্ষেত্রে পারদর্শীদের নিয়োগ করা হবে। বিভিন্ন পদে প্রার্থীদের ১১ মাসের জন্য নিয়োগ করা হবে। প্রতি পদে আবেদনকারীদের বয়স হতে হবে ২৫ থেকে ৪৫ বছরের মধ্যে।

বিভিন্ন পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি নির্দিষ্ট পেশাদারি অভিজ্ঞতা থাকাও প্রয়োজন, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানা এবং মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৭ ডিসেম্বর। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউ এবং পারফরমেন্স টেস্টের মাধ্যমে সমস্ত পদে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি, নিযুক্তদের বেতন কাঠামো-সহ অন্যান্য বিষয় জানার জন্য আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE