Advertisement
১৬ মে ২০২৪
NCSM Recruitment 2023

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামসে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

নিযুক্ত ব্যক্তির বেতনক্রম হবে ৪৪,৯০০-১,৪২,৪০০ টাকা প্রতি মাসে। এ ছাড়া বিভিন্ন খাতে ভাতাও মিলবে।

National Council of Science Museums

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১৬:২৪
Share: Save:

বিধাননগরের ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামস (এনসিএসএম)-এ অবসরপ্রাপ্তদের জন্য কাজের সুযোগ। কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের অধীনস্থ এই সংস্থার তরফে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর জন্য প্রার্থীদের থেকে অনলাইনেই আবেদনপত্র গ্রহণ করা হচ্ছে।

মিউজ়িয়ামে নিয়োগ হবে সিকিউরিটি অ্যান্ড মেন্টেন্যান্স অফিসার পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৪৫ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে। নিযুক্ত ব্যক্তির বেতনক্রম হবে ৪৪,৯০০-১,৪২,৪০০ টাকা প্রতি মাসে। এ ছাড়া বিভিন্ন খাতে ভাতাও মিলবে।

আবেদন জানাতে প্রার্থীদের স্নাতক হওয়ার পাশাপাশি তাঁদের ভারতের প্রতিরক্ষা বাহিনীতে জুনিয়র কমিশনড র‍্যাঙ্ক বা সমতুল র‍্যাঙ্ক থেকে অবসরপ্রাপ্ত কর্মী হতে হবে।

আগ্রহীদের মিউজ়িয়ামের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা ছাড়া বাকিদের আবেদনমূল্য হিসাবে ১১৮০ টাকাও জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৮ অক্টোবর। এর পর উক্ত পদে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। নিয়োগের বিষয়ে বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের মিউজ়িয়ামের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE